লৌহজং নদীর তীরে ..............মনহরা, প্রিন্সিপাল ইবরাহীম খাঁর ......................স্বপ্নে গড়া, ছোট্ট একটি গ্রাম পরিবেশটা মধুর, টাঙ্গাইলের উপজেলা সুনামখ্যাত ভূয়াপুর।
এই গ্রামে বাস করে তাতী, মাঝি ও কৃষাণ, লোকমান ফকির এর মতো আরো আছে অনেক খ্যাতিমান।
স্কুল আছে, কলেজ আছে আছে মসজিদ, মাদ্রাসা, স্বপ্নের (যমুনা) সেতু আছে যেখানে মিটে ক্লান্তির পিপাসা।
আমাদের গ্রামে নেই কোন ভেদাবেদ নেই কোন দ্বন্দ, সবাই মিলে খুজে পাই একটু শান্তির ছন্দ।
আমার এই গ্রাম নিয়ে বড়াই করি আমি, এমন একটি গ্রাম কোথাও পাবে নাকো তুমি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
আমরা আগে দেয়ালিকা (দেয়াল পত্রিকা) 'য় লিখতাম। সেখানে বেশিরভাগ লেখাগুলো হতো এমন। একটা গ্রাম/পরিবার/ঐতিহ্য সেখানে পুরো কবিতা গ্রাস করে নিত। এখানে প্লাপফর্মটা অনেক বড়, তাই কবিতা একটু গোছানো চাই। ভাল হয়েছে তবে তোমার আরো বেশি ভাল'র চেষ্টাটা চাই।
সেলিনা ইসলাম
গ্রামকে নিয়ে শুধু বড়াই না সেই সুনাম ও ঐতিহ্য ধরে রাখতে গ্রামের উন্নতি প্রকল্পে সঙ্ঘবদ্ধ হয়ে কাজ করে যদি যায় যুবসমাজ তাহলে এই গর্ব ও অহমিকা ধরে রাখা সম্ভব । ছন্দ মিলিয়ে কবিতা লিখতে গেলে অনেক কিছু ভাবতে হয় সেই ভুল্গুলি বাদ দিয়ে কবিতার সারমর্ম ভাল লেগেছে । আরও বেশি কবিতা পড়ুন । কবিতা লিখুন এবং আমাদের সাথে শেয়ার করুন । শুভকামনা !
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।