বন্ধু মানে

বন্ধু (জুলাই ২০১১)

মোঃ তফছির উদ্দীন
  • ৩০
  • 0
  • ১৬
বন্ধু মানে ফুলের সুবাস
যেখানে খুঁজে পাই নীল আকাশ ।
বন্ধু মানে সুশীতল হাওয়া
যেখানে মিটমিট করে শতশত তারা।
বন্ধু মানে সাদা ক্যানভাস
যেখানে রয়েছে সুখের উল্লাস।
বন্ধু মানে মনের জাগরণ
যেখান থেকে সুখ হয় আহরণ।
বন্ধূ মানে বাঁশির সুর
যেখানে হিংস্রা রয়েছ অনেক দুর।
বন্ধূ মানে শিশির ভেজা সকাল
যেখানে হাসি থাকে অনন্তকাল।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার নাহিদ হোসেন বন্ধু মানে!! শব্দ দুটো দেখেই মনে বেশ শান্তি পেলাম! কারণ ১০ টা কবিতা পড়বো তার মাঝে এ শব্দ দুটো দু তিনবার না পেলে কেমন জানি লাগে! তো ভাইয়া, আলাদা করে লিখবার চেষ্টা করতে হবে সবসময়।
Israt একটু চাইল্ডিশ হয়ে গিয়েছে, স্কুল ম্যাগাজিনের মত.
তানভীর আহমেদ সহজ ভাষায় সাদামাটা একটি কবিতা। আরো ভালো আশা করি। দৃষ্টি আকর্ষণ : বন্ধূ=বন্ধু, হিংস্রা=হিংসা।
রোহান শিহাব অনেক আবেগ দিয়া লেখা কবিতা । সুন্দর হয়েছে । অন্তমিল যথার্থ হয়েছে ।
বিন আরফান. খুব সুন্দর হয়েছে. চালিয়ে যান.
হিমু আশরাফ বেশ ভালো লাগলো
নিরব নিশাচর ................. তুমি আরেকবার মনে করিয়ে দিলে বন্ধু মানে আসলেই অনেক কিছু... তোমার "ভোট আপিল" পরলাম... তুমি লিখেছ - তুমি ভালো লিখতে পার না... কথাটা কি তুমি বললেই হবে... ??? কৈ আমারতো এমনটা মনে হয়নি... ভালো থেকো... ভোট পেলে...
sakil বন্ধু মানেই তো পাশে থাকা . বন্ধু ছাড়া জীবন ফাকা . বন্ধু মানেই এমন কিছু ছন্দ মালা .

০৮ ফেব্রুয়ারী - ২০১১ গল্প/কবিতা: ২০ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী