এই বৈশাখেই তার মৃত্যু যে ছিলো আমার হৃদয় গহীনে সমস্ত দেহ জুড়ে, জীবনের প্রতিটি সময় প্রতিটি মুহূর্তে। যে ছিলো আমার পৃথিবী আমার দিবারাত্রি। আমার ঘুমহীন জেগে থাকার চাঁদনী প্রহর। এই বৈশাখেই তার মৃত্যু যে ছিলো আমার প্রথম প্রেম প্রথম ভালোলাগা, প্রথম ভালবাসা যে ছিল আমার বেঁচে থাকা, আমার স্বপ্ন,আমার জীবন তরী জীবনের স্বপ্ন ঘুড়ি। এই বৈশাখেই তার মৃত্যু যে ছিলো আমার ঘুম আমার ঘুম ভাঙ্গা প্রথম দীর্ঘশ্বাস। বিষণ্ণ রৌদ্রটার মাঝে যে ছিলো শীতল ছায়া মেঘ, যে ছিলো আমার অবুঝ আবেগ। এই বৈশাখেই তার মৃত্যু যে ছিলো আমার কবিতা কবিতার উপমা, যে দিয়েছিলো কবি হওয়ার প্রেরণা যার জন্যই আজ আমি রোমান্টিক কবি। তারই মৃত্যু হয়েছে এই বৈশাখে যে ছিলো আমার জীবনের চেনা অধ্যায় আমার জীবন ধর্মিনী আমার জীবনের আরেকটা নাম। যে ছিলো আমার জন্য পাগল আমার ভালোবাসার জন্য পাগল যে চাইতোনা আমাকে ছাড়া, পৃথিবীর কোন কিছুই। হ্যাঁ তার, তারই মৃত্যুই হয়েছে এই বৈশাখে খুব নির্মম নিষ্ঠুর নৃশংস ভাবে এই বৈশাখের প্রথম বিকেলেই মৃত্যু হয়েছে তার মৃত্যু হয়েছে আমার প্রেম আমার ভালোবাসার,আমার স্বপ্নগুলোর। হয়তবা আমার মৃত্যু হবে এই বৈশাখের প্রথম অথবা শেষ কোন এক বৃষ্টি ভেজা সন্ধ্যায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।