মালবীকা,বড্ড জীবন অবেলায় এসেছো তুমি ক্রান্ত এই নষ্ট কবির কাছে, কি আছে আর তোমাকে দেবার।
মালবীকা,আমার তারূণ্যতা কেঁটেছে শূন্য অরূণ্যের মত, যতই গভীরে যাই ততই কমে আসে জীবনের বিশালতা। চৌত্রের খাঁ খাঁ রৌদ্রের মত বিষন্ন ছিল আমার বুকের জমিন। ফেঁটে যাওয়া শুকনো মাটির মত ভেঙ্গে যেত আমার শিরা-উপশিরা,হাড়,হৃৎপিন্ডগুলো।
মালবীকা,আমার যৌবন কেঁটেছে শুকনো রূটির মত নিস্তেজ হয়ে জীবনের স্বাদ ও স্বাধ্যের শিহরণে কখনো জাগিনী আমি, কখনো রাখিনী চোখ অন্য কোন নারীর চোখেও। তোমাকে স্বপ্নে কল্পনায় ভেবে ভেবে আমি হই বিবাহিত পুরুষ। তারপর,বয়সের কাছে হার মেনে বটবৃক্ষের মত নুড়ে পড়ি পচাঁত্তর বছরের বৃদ্ধ হয়ে।
জানো মালবীকা ? তোমাকে ভালবাসি বলেই এখনো তরূন প্রেমিক হওয়ার স্বাদ জাগে এখনো অবললীয় চুমু খেতে ইচ্ছে করে তোমার কপালের ভাজে। আর এই পচাঁত্তর বছরের রাত জেগে লেখা কবিতাগুলো তোমার পায়ের কাছে রেখে বলতে ইচ্ছে করে তোমার ভালবাসা কবিতা দিতে পারেনা কবিতার সেই ক্ষমতা নেই।
সত্যি বলছি, মালবীকা এ আমার আক্ষেপ নয়,আত্নকথা এ আমার সহজ স্বীকারোত্তী,আমার সরলতা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সূর্য
দারুন লিখেছ সাজিদ {তোমাকে স্বপ্নে কল্পনায় ভেবে ভেবে
আমি হই বিবাহিত পুরুষ।//// তোমার পায়ের কাছে রেখে বলতে ইচ্ছে করে
তোমার ভালবাসা কবিতা দিতে পারেনা
কবিতার সেই ক্ষমতা নেই।} চমৎকার পংক্তিগুলো।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
মালবীকা,আমার যৌবন কেঁটেছে
শুকনো রূটির মত নিস্তেজ হয়ে
জীবনের স্বাদ ও স্বাধ্যের শিহরণে
কখনো জাগিনী আমি,
কখনো রাখিনী চোখ
অন্য কোন নারীর চোখেও।
তোমাকে স্বপ্নে কল্পনায় ভেবে ভেবে
আমি হই বিবাহিত পুরুষ। ......// নির্লিপ্ত মনের আকুতি মানষ নারী মালবীকা কে মনের গভীরে পোষন করে কবি আত্মকথা .....অসাধারন লাগল চরণ ক'টি....সাজিদ খান আপনাকে অসংখ্য ধন্যবাদ...........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।