আজ ২৬ শে মার্চ, রক্তিম আকাশ লাল দিগন্ত, একাকী হাঁটছি যেন সীমাহীন পথ, নেই কোন অন্ত। বুকে স্বজন হারানোর আর্তি, সামনে সবুজ মাঠ আর খোলা আসমান, হঠাৎ চেয়ে দেখি, সামনে একটি গণ কবর, একটি গোরস্তান।
ধীর পায়ে দুর্বল চিত্তে সামনে এগিয়ে যাই দেখি, কবরের উপর ঘাসগুলো সব মরে গেছে, ঝরে গেছে সতেজটা অপরাধী যেন নত মস্তকে দাড়িয়ে আছে ঠায়।
গর্জে ওঠে বুকের রক্ত প্রবল বেগে হাতুড়ি পেটায় মস্তিষ্কের চাকা। যাদের রক্তে গড়া সবুজ এ বাংলা তাদের সমাধি কেন মৃত ঘাসে ঢাকা!?
উশৃঙ্খল হাতে তুলে ফেলি কিছু ঘাস, উত্তপ্ত বাতাস বেয়ে যেন নেমে আসে নি:শ্বাস, দেখি, ঘাসের প্রতিটি শেকড়ে শেকড়ে লাল রক্তিম আভা ভুল ভাঙ্গে আমার মনে হয়, সবুজ ঘাসও বুঝি আত্মাহুতি দিয়ে, বুকের সাধে জড়িয়ে রাখতে চায় শহিদের রক্তে রাঙ্গা অক্ষয় শোভা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মা'র চোখে অশ্রু যখন
@ হাবিব ভাই আমার মেয়ের কথা কাটুনে চুল নাই কেন ?আমি বলেছিলাম চুল পরে গেছে উঠে নাই এখন আমার মেয়ের প্রশ্ন উঠে নাই কেন? তার জবাব তো আমার জানা নাই আপনি বলবেন কি ?এর আসল রহস টা কি ?
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।