পর্কের বেঞ্চিতে হেলান দিয়ে এক ঠোঙ্গা বাদাম আমি একাই খেতে পারি। কারও চোখে চোখ রাখি না কারও হাতে হাত রাখি না, পথের দিকে চেয়ে কারও জন্য অপেক্ষাও করি না। এক টুকরো কাগজে, একটু ঝাল মাখানো লবণ নিয়ে, এক ঠোঙ্গা বাদাম আমি একাই খেতে পারি। প্রতিদিনই সূর্যটা মাথার উপর আগুন ছড়ায়, প্রতিদিনই। আমার তাতে কিছুই যায় আসে না। আমি সূর্যটাকে সাথে নিয়ে সারাটা দিন একাই হাটতে পারি। কারও পায়ের তালে তাল রাখি না চুলের খোঁপায় ফুল রাখিনা, কারও মুখের দিকে চেয়ে, কোন রঙ্গিন স্বপ্নের আঁকিবুঁকি করিনা। কখনও এক আকাশ রোদ কখনও একটানা বৃষ্টিতে ভিজতে ভিজতে, সারাটা দিন আমি একাই হাটতে পারি। দিন রাত্রির দোলাচলে, সমস্ত ক্ষণ সময় বয়ে যায়। আমার তাতে কোন আপত্তি নেই। পালেস্তার খসে পরা পুরনো ছাদের নিচে, সারাটা দিন আমি একাই থাকতে পারি। কারও বুকে মুখ রাখিনা বুকের খাঁচায় সুখ রাখিনা, আপন মনে কাউকে ভেবে ভেবে, চোখের কোনায় জলও রাখিনা। মরচে পরা জানালার গ্রিল আর পুরনো ছাদের নিচে, সারাটা দিন আমি একাই থাকতে পারি। এই আমার নিত্যদিন। দুপুরের রোদ, রোদে চলা পথ আর বাদামের খোসা, এরাই আমার তুমি আমি তোমায় নিয়েই থাকি তুমি আমার ভালোবাসা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।