বন্ধুত্ব সীমানা প্রাচীরহীন এক বন্ধন যে বন্ধন ভালবাসার ভীতকে শক্ত করে, বন্ধুত্বহীন ভালবাসা ক্ষণস্থায়ী তাসের ঘর যা একেবারেই মুল্যহীন ও ভঙ্গুর। বন্ধুত্বের শুরু ধীর, কিন্তু দৃঢ়তার সাথে এই দৃঢ়তার স্থায়ীত্ব জীবনাবসান পর্যন্ত, বন্ধুর সকল অনুভূতির অংশীদার আমি সুখে দুখে আমরা হব পরষ্পরের সঙ্গী। যখন জীবনের বাঁকে প্রতিবন্ধকতা আসে তখন সম্মিলিত প্রচেষ্টায় তা দূরীভূত হবে, আমাদের মাঝে যদি অবিশ্বাস দানা বাঁধে বন্ধনের দৃঢ়তায় তা মূহুর্তেই সরে যাবে। আমার বন্ধুদের কাছে চিরকৃতজ্ঞ আমি কারণ তারা ব্যতীত আমি হারিয়ে যেতাম, সময়ের স্রোতে কখনো বন্ধুত্ব হারায় না কারণ আমরা একে অপরের প্রতি আসক্ত। আমরা কখনো পরষ্পরকে বিদায় বলব না আমাদের সম্পর্ক ভালবাসাকেও ছাড়িয়ে যাবে, এবং শেষ পর্যন্ত তা আমৃত্যু ঠিকে থাকবে। তাই আমরা প্রতিজ্ঞা করি হাতে হাত রেখে পরাজিত হবোনা আমরা কোন অবস্থাতেই, আমাদের এই সুদীর্ঘ বিরতিহীন ভ্রমণে সুখ দুঃখ মিলেমিশে একাকার হবে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।