নগ্ন শারদীয়া (সনেট)

নগ্নতা (মে ২০১৭)

ডঃ সুজিতকুমার বিশ্বাস
বর্ষা মরশুম শেষ; প্রকৃতি উল্লাসে-
বড়ো মাতোয়ারা দেখি; রোদ্দুরের রঙ্গ
এখানে বদলে গেছে। মেঘেদের সঙ্গ-
দুর্গার জন্য অপেক্ষা; পূজা কাছে এসে।
পুজোর প্রেমের কথা, ঐতিহ্যের সুর,
গল্পের ঝাঁপি সাজায় প্রথম প্রভাতে;
অপারমহিমা দেখা কালজয়ী সাথে-
সকলে আপন করি, কাছে আসে দূর।

শ্রীবৃদ্ধি, সমৃদ্ধি আর আপন অঞ্জলি-
উপহার, সমাহার সকলের তরে;
উৎসব প্রতিদিন, সন্ধ্যা কথাকলি-
দেবীর চরণতলে, প্রতি ঘরে ঘরে।
প্রতিমা ঘরেতে আজ নগ্নরূপে দেবী;
তাহাতেই সমর্পিত সুন্দর পৃথিবী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
প্রতীক eto sundor kore sajiye guciye likhecen je barbar porte icce korce.
রুহুল আমীন রাজু KHURODHAR LEKHONI...ANEK VALO LAGLO. AMAR PATAI AMONTRON ROILO.
মোঃ নুরেআলম সিদ্দিকী দারুন হয়েছে, আর মনের মাঝে কাল ঝড় সৃষ্টি হয়েছে.... অনেক অনেক শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
জয় শর্মা (আকিঞ্চন) আপনার লেখা সনেট প্রায় পড়ি, এটি এক ধরনের ভাবার্থ হলেও, আপনি আরো ভালো সনেট লিখেন; জানি। শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
কাজী জাহাঙ্গীর চতুষ্পদী হয়েছে ঠিকই তবে কেন যেন আবেগটা কম। অনেক শুভকামনা আর আমার পাতায় আমন্ত্রণ।

২৫ জানুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী