তাহসিন

প্রেম (ফেব্রুয়ারী ২০১৭)

ইব্রাহিম বিন শওকত
  • 0
  • ১৯
বিকট শব্দ! একটি গাছের আড়ালে আশ্রয় নিল তাহসিন। খুব পরিচিত এবং ভয়ংকর শব্দ এটা। এরকম শব্দ প্রতিদিনই শুনতে হচ্ছে,দেখতে হচ্ছে মুহূর্তে দালান ধসে যাওয়া।অসংখ্য পরিচিত-অপরিচিত মৃতদেহ। মজলুমের আর্তনাদে প্রকম্পিত হচ্ছে আলেপ্পোর আকাশ বাতাশ। তবুও থামছেনা ক্ষমতালোভী বাশার আল আসাদ ও বিদ্রোহীদের যুদ্ধ।
আলেপ্পো যেন চিৎকার করে বলছে, হে বাশার আল আসাদ এবং বিদ্রোহীরা! তোমরা যুদ্ধ থামাও। আমি আর লাশের বোঝা বহন করতে পারছিনা, মজলুমের আর্তনাদ আর সহ্য করতে পারছিনা।আমার মনে হচ্ছে আমি এখন দ্বি-খন্ডিত হয়ে যাবো।আকাশ ভেঙ্গে পড়বে আমার উপর পহাড় ধসে পড়বে। আমি শেষ হয়ে যাবো আর বাঁচতে পারবো না।কিন্তু আমি তো বাঁচতে চাই। যুদ্ধ থামাও! আমাকে তোমরা বাঁচাও....
আলেপ্পোর এই আকুতি যেন তাদের কানে প্রবেশই করছেনা।তারা যেন এখন যুদ্ধের নেশায় উন্মাতাল হয়ে আছে।তাদের এই ধ্বংসাত্মক থাবা(যুদ্ধ)থেকে রেহাই পায়নি তাহসিনের মত ছোট শিশু ও তার পরিবার।
বাবা পড়ছিলেন নামাজ। মা করছিলেন রান্না।তাহসিন করছিল খোলা মাঠে খেলা।
এমন সময় হলো হঠাৎ এই বিকট শব্দটা। তাহসিন দৌড়ে একটি গাছের আড়ালে আশ্রয় নিল। এ শব্দ আগেও শুনেছে। এটা হলো বিমান হামলার শব্দ। আজ একেবারে ওর সামনেই হলো এ হামলা ।তাহসিন তাদের বাড়ির দিকে তাকিয়ে দেখলো বাড়ি ভেঙ্গে মাটির সাথে মিশে গেছে। ও এটা দেখে মা! মা! চিৎকার করে বাড়ির দিকে দৌড় দিল। মাঝপথ যেতেই কয়েকটি গুলি এসে বিঁধল ওর ওই ছোট্ট বুকে। রক্ত ঝরছে,পড়ে গেল ওর নিথর দেহটি। রক্তে লাল হয়ে গেল আশপাশ। শেষ হয়ে গেল তিনটি প্রাণ একটি পরিবার। কী দোষ ছিল, এই ছোট্ট শিশুটির আর এ পরিবারের? শুধু এই একটি শিশু আর একটি পরিবার নয় প্রতিদিন ওদের ওই যুদ্ধ নামক হিংস্র থাবায় প্রাণ কেড়ে নিচ্ছে তাহসিনের মত হাজার হাজার শিশুর। ধ্বংস করে দিচ্ছে শত শত পরিবার। এভাবে আর কত রক্ত চায় ওরা... আর কত পরিবারকে ধ্বংস করতে চায়...
ওদের সাথে নিরীহ মানুষগুলোর কিসের শত্রুতা।
হে আল্লাহ!আপনি অনুগ্রহ করে কোন সাহায্যকারী পাঠান। যে ক্ষমতালোভী বাশার আল আসাদ এবং বিদ্রোহীদের দমন করবে। আলেপ্পোকে বাঁচাবে। নিরাপত্তা দিবে প্রতিটি শিশু এবং পরিবারকে । হে রাব্বুল আলামীন কবুল করে নাও তোমার মজলুম বান্দাদের এই আকুতি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন ভাল লাগল,ভোট রেখে গেলাম ।পাতায় আমন্ত্রন রইল।
ভালো লাগেনি ১৫ ফেব্রুয়ারী, ২০১৭

২৫ জানুয়ারী - ২০১৭ গল্প/কবিতা: ১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী