ছোটন ছোটন বলে ডাকে আময় কে পায়ের নূপুর আর ঘাগরের শব্দে খুচতে বেরাইছে দাদা খুঁজে গাছের ফাকে দাদী খুঁজে খাটের নিচে ভাইয়া খুঁজে রাস্তা ঘাটে আব্বু খুঁজে হাট বাজারে আম্মু খুঁজে নদীর পারে হাতে ছোট্ট কলসি সহ পরছি ধরা আম্মুর হাতা মা আমার সকর খবর রাখে কমন করে সে জে আমর জন্ম ভূমি গর্ভ ধারিণী মা মা আমার সবার প্রিয় সবার উপরে "মা"
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নাজমুল হাসান নিরো
আব্বু খোঁজার আগ পর্যন্ত ঠিকই ছিল কিন্তু আব্বু খুঁজতে গিয়েই তাল কেটে গেল। তবে শুরুটা খুব ভাল হয়েছিল। বানানগুলোর ব্যাপারে খেয়াল রাখতে হবে।
ঝরা
দুঃখিত ভাল বলতে না পারার জন্য কবিতার কথাগুলি সুন্দর কিন্তু আপু তোমাকে ছন্দের দিকে নজর রাখতে হবে যে নইলে তুমি যে বুঝাতে চেয়েছো মা ছাড়া কেউ তোমাকে খুঁজে পায়না সেটি ভাল শুনাবেনা আগামিতে আরও ভাল করবে ইশাহ্আল্লাহ ।
ওবাইদুল হক
আমি আবার আসলাম তোমার কবিতায় । তাও কবিতার রুপ । তোমায় নয় । অথচ তুমি আমার খবর নিলেনা । পার যদি ঘুরে আসিও আমার মা কে দেখতে । আমি যমন করি দেখি আমার মা কে । হয়ত তুমিও দেখতে পাবে ।
সূর্য
একটু সময় দিয়ে বার বার দেখলে এবং আবৃত্তি করলে মাত্রাবৃত্তটা ঠিক হয়ে যেতো। ভাবনাটা সুন্দর। তোমার লেখাগুলো আরো পরিনত হবে, সেই দোয়া করছি। আর লেখাগুলো জমা দেয়ার আগে ভাল বুঝে এমন কারো সহায়তা নিতে পারো, তাতে তোমার ভুলগুলো বের করতে সহজ হবে। অনেক কবি সাহিত্যিক রবীন্দ্র নাথের সাথে তাদের লেখা নিয়ে আলোচনা করেছেন, সংশোধন করেছেন এটা দোষের কিছুনা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।