আজ চারিদিকে শুধু হা হা কার আর মানুষের কন্দল, নিজেকে কিভাবে গুটিয়ে রাখি বল এই স্বার্থ পরের দলে? এসো তবে জেগে উঠি একি সুরে একি গানে, এই জাগরণে। হাতে হাত কাঁধে কাঁধ মিলে, শুধু স্বপ্নে নয়,শুধু মুখে নয়, দেশটাকে নিয়ে যাই চল ঐ শীর্ষ চুরায়। বাংলা আমার মাতৃ ভাষা শুধু গর্বে নয়,নয় শুধু স্লোগানে। মোদের রক্তে , কণ্ঠে ,হ্রদয়,ধমনিতে, বেজে উঠুক একি গানে, মোরা এক মোরা বাঙ্গালি, বাংলা আমার মান। এসো তবে জেগে উঠি এই মাটির বুকে এই সবুজ শ্যমল দেশে দেবনা আর সেই দুষ্টু কালো মানুষের হাতে, আজ এক হয়ে বলি মোরা এক মোরা বাঙ্গালী বাংলা আমার মান। রেখনা নিজেকে গুটিয়ে আর কথা নয় পাছে আর এসো বদলে দেই দেশটাকে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মা'র চোখে অশ্রু যখন
আমরা চাই আমরা স্বাধীন ভাবে মাথা উচু করে বাচব করব না কারো কাছে মাথা নিচু... আমরা লড়ব প্রয়োজন হলে আবার আমরা বাচতে চাই স্বাধীন দেশে স্বাধীন ভাবে
Rajib Ferdous
পুরো কবিতাটির বেশ কয়েকটি জায়গায় সম্পাদনার দাবী রাখে। এটি অবশ্য সম্পাদনা পরিষদের বিষয়। কবিতার থিম কমন। তবে প্রচেষ্টা ভাল। শুভকামনা আপনার জন্য।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।