আবারো পালাতে চেয়েছিলো ও ! ভিড়ের মাঝে নাকি ভয়ঙ্কর শূন্যতা গ্রাস করে ওকে কোলাহলে কান ফেটে যেতে চায়। জোর করে ওকে কথা বলাতে বলাতে আমি ক্লান্ত l
ও বলে আমি চাইনা , আমি ওকে বাস্তবতা শেখাই। আমি বলি কি পাবে তুমি ? বোকা ও বলে, আমিতো কিছু চাইনা ! শুধু সুখী হবো।
ও কোনো ভনিতা জানে না আমি ওকে অভিনয় শেখাই। ও প্রকৃতির মতো সরল আমি ওর বুকে অবিশ্বাসের তীর বিধিয়ে দেই, ও কাতরাতে-কাতরাতে বলে ,কি পেলে তুমি ? আমি বলি ,সবাই যা চায় !
ও বলে , সবাই কি চায় ? আমি ভাবি ,সবাই কি চায় ! আমি বলি , সবাই যা চায় ? ও বলে ,তুমি কি চাও ? আমি চেঁচিয়ে বলি , সবাই যা চায় ! মুচকি হেসে ও বলে , সবাই কি চায় ? আমি বলি তুমি মরো।
ও হাসে , ও লুকিয়ে থাকে ও মরে না । আবার একদিন ঠিক পালাতে চাইবে। আমি ওকে বাস্তবতা শেখাবো , আর ও শুধুই সুখী হতে চাইবে।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
লেখাটা বেশ ভালো, কিন্তু শেষের দিকে এসে একটা প্রশ্ন বেশ প্রকট হয়ে গেল, ‘কি’ আর ‘কী’ এর দন্ধটা প্রকট হয়ে গেল- জিজ্ঞাসা টা এমন হবে ‘সবাই কী চায়’? বাংলা সাহিত্যে ইংরেজী নাম কেন বুঝলাম না। অনেক শুভকামনা , ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
ধন্যবাদ ভাই। আমি আসলে সাহিত্যের মানুষ না। লিখতেও পারিনা তেমন একটা ,তবুও শখ থেকে আপনাদের বিরক্ত করি। আশা করি আপনাদের মূল্যবান উপদেশ আমার লেখার মান ভালো করতে সাহায্য করবে। মন্তব্যের জন্যে অসংখ্য ধন্যবাদ ভাই।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।