পাগলী টা যে মা হয়েছে, বাবা হয়নি যে কেউ। কষ্ট টা দেখে বুক ভেঙ্গে যায়, উঠে সাগরের টেউ। অনাহারে থাকা সৃত্মিভ্রম সেকি, যৌবনে ডুবে ছিল। নাকি নরাধম পিচশ টা তার, কামনা মিটিয়ে দিল। ঘোর আন্ধারে পথ পাশে ঐ, ঝরে যাওয়া ফুল সে তো। কুড়াতে এসে ওঠিয়ে ছিল রকে, কিছু সুভাস রয়েছিল। তবে কি পাগলি মাসিক নামের, ব্যাথাতে ভাসত সদা। কামনারা আগুন মিটাত কে হেসে, নিষ্ঠুর নিরবতা। দশ দশমে বের হয়ে এলো, তুষার শুভ্র দেহ। মা হয়েছে পাগলি টা যে, বাবা হয় নি যে কেহ। মানবতা এত নিচে চলে গেছে, নগ্নতা করে খেলা। দূষ দুষনের খেলায় কত যে কেটে যায় কারও বেলা। এই যে শিশুটা বড় হবে আর, জারজ বলবে সবে। এতে কোন তার নাই দূষটুকু, কেউ কি ভেবেছে কবে। নর পিচাশ টা রাতের আধারে, পালিয়ে গেছে কবেই। পাগলি টা যে ভুলতে পারেনি, সুখ পেল প্রসবেই। নগ্নতা আর কত নামে নিচে, কত করে নোংরামি, যাবে না এ কালি ধোও যদি তবু ঢেলে দুনিয়ার পানি। পাগলি টা যে মা হয়েছে, বাবা হয় নি যে কেউ, নগ্নতা যে ছেয়ে গেছে চর, সাগরে গর্জে ঢেউ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ মোখলেছুর রহমান
bastobdhormi kobita. sondo somporke socheton hoa proyojon.
কাজী জাহাঙ্গীর
ভাই ছন্দ কবিতা লিখতে গেলে তাল মাত্রা লয় অনেক কিছু ভাববার আছে, তার চেয়ে ছন্দের পিছে না ছোটাই ভাল। এখন সবই এলেবেলে হয়ে গেল, তবুও চেষ্টা করেছেন সেজন্য অনেক শুভকামনা। লিখতে থাকুন, সমৃদ্ধি কামনা করছি।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।