নীরবে ভিজতে থাকা এক ইষ্টিশান

আঁধার (অক্টোবর ২০১৭)

মোঃ নুরেআলম সিদ্দিকী
  • ২৪
  • ১২
  • ১৫
সযত্নে আমি গোপন করে রেখেছি, নীল খামে জমা রাখা কিছু স্মৃতিপট
বিমর্ষ রাতের অথিতি মনে করে চোখের কোণে লুকিয়ে থাকা নোনাজল,
রুমালের ভাঁজে গুঁজে রাখা সে নীল জোছনা কিংবা হঠাৎ আঁতকে উঠা আর্তনাদ।
.
স্মৃতির হিম রেনুতে সাজিয়ে রেখেছি আল্পনার অশ্রু
সাদা- কালো ডাইরীতে কারও দেওয়া বিষাদের ঢেউ,
এ বুকের এপিটাফে নির্লিপ্ত হয়ে আছে প্রতিটি সবুজ পলক।
.
খুব আপন করে রেখে দিয়েছি, তুলিতে আঁকা কারও জীবন্ত ছবি
হলুদ দলীলে লুকানো জ্যান্তপ্রেমের এক প্রামাণ্য চিত্র,
সিঁদুরে আবদ্ধ রাখা সিঁথিতে মাখা ভালোবাসার এক মায়াজাল।
.
হাতে এঁকে রেখেছি নিকষ কালো রাতের বিষাদ ভরা বৈভব
হৃদয়ের কোণে কালি ঝুলি মাখা অঙ্কিত কোনো ছায়াচিত্র,
কুয়াশার নীল চাদরে ভেসে আসা কিছু অভিমান।
.
ইচ্ছে ছিল একদিন এ সব ভুলে যাবো, জীবনটাকে সাজাবো নতুন কিছু পংক্তিমালা দিয়ে!
ভেবেছি সুখ গুলো একদিন কবিতা হয়ে ফিরে আসবে, নিজস্ব কোনো অনুভূতি নিয়ে!
অথচ যতবার চেয়েছি ততবারই ফিরেছি, এসিডের বিষাক্তের ছোঁয়ার মত করে!
অবশেষে সিথানে বালিশের বুকে জমে উঠা মলিন চিঠির প্রতিটি বাক্যে আমাকে মনে করে দেয়,
জীবনের সুখ গুলো হলো- বহুবছর ট্রেনের অপেক্ষায় নীরবে ভিজতে থাকা এক ইষ্টিশান।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সেলিনা ইসলাম কবিতা লেখায় আশ্চর্যরকম পরিবর্তন এসেছে! আরও লিখুন। শুভকামনা রইল।
আপু ঐ যে কথা আছে না→চেষ্টা করলে একদিন সফল হওয়া যায়, আমিও তেমন চেষ্টা করে যাচ্ছি। যদিও সফল হতে পারিনি, তবে একদিন পারবো আশা করেছি। দোয়া করবেন, আপনার জন্য অনেক শুভকামনা রইল, ভালো থাকুন....
sakil noman গুড
অনেক ধন্যবাদ ভাই....
মনজুরুল ইসলাম onek misti.shobder kaj darun.valo kobita porle jemon anuvutir udrek ghote thik tamon onuvuti bodh korlam. aro valo likhben ai prottasai thakbe.
আপনার অনুপ্রেরণা পেয়ে খুব ভালো লেগেছে। ইনশাআল্লাহ আরও ভালো লেখার চেষ্টা করবো.... অনেক ধন্যবাদ ভাই, ভালো থাকুন।
আহসান পাপ্পু ভাল লিখেছেন।ভোট দিলাম।
ভালো লেগেছে শুনে খুব খুশি হয়েছি, অনেক ধন্যবাদ ভাই....
পন্ডিত মাহী ভালো লেগেছে
অনেক ধন্যবাদ ভাইজান....
ইমরানুল হক বেলাল কবিতার কথা গুলো বড়ই বেদনাদায়ক। মর্মভেদী! সত্যিই পাঠে চোখে জল এসে গেল! আপনার তরে রইল পাঁচে (৫) ভোট সহ শুভেচ্ছা।
ভাইজান আপনাকে অনেক ধন্যবাদ। আপনার জন্য শুভকামনা রইল, ভালো থাকুন নিরন্তর....
রাকিব মাহমুদ সুন্দর হয়েছে লেখাটি। আপনার লেখায় দারুণ পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। চলুক। ভোট রইলো। শুভকামনা।
রাকিব ভাই, অনেকদিন পর আপনার দেখা পেলাম। আশা করি ভালো আছেন। সব সময় ভালো থাকুন, শুভকামনা রইল....
অনামিকা খুব পরিপক্ক লেখা মনে হচ্ছে; পুরোটা ভাবনাদায়েক
আপনার মন্তব্যে আপ্লুত হলাম, ভালো থাকুন, শুভকামনা রইল....
বিনায়ক চক্রবর্তী আরে এইতো! দারুণ হয়েছে।
হা হা হা.... কি যে বলেন না বিনায়ক দা, খুব হাসি পেয়েছি! আমার মত অভাগারে অনুপ্রেরণা দেওয়ার দেওয়ার জন্য অনেক ধন্যবাদ.... :)ভালো থাকুন, শুভকামনা রইল....
%3C%21-- %3C%21-- চমৎকার
অনেক ধন্যবাদ ভাই....
আমি আসলে বোন, ভাই নই। যাই হোক, সেটা কোন বিষয় না :)

২২ ডিসেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৬৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী