মানবেরো প্রথমও জীবনে থাকে সোনারো চামচ মুখে নিয়ে ঘুরে বেড়ায় হাসি খেলায় চঞ্চল মনে । নেই তুমি তাদের মাঝে তাদের দলে ভগ্ন মনে হয়েছো আমাদের দুঃখু;নিয়েছো তুমি সংসার তোমার কাথে । হয়েছো তুমি মসজিদের মোয়াজ্জিম ডাকিয়া আনিয়াছ আমাদের আলোর পথে, গিয়েছ তুমি লেটু গানের দলে দিয়াছো আনন্দ আমাদেরে; তোমার হেসে খেলে বেড়ানোর বয়সে, হয়েছো তুমি রুটিওয়ালা খাইয়েছ আমাদের সকাল সন্ধা বেলা । আবার তুমি হুংকার ছারিয়া বজ্র কন্ঠে তুলে বলিয়াছ তুমি- আমি নটরাজ আমি সাইক্লোন আমি ধ্বংস হাজারো মনে গাথিয়া দিয়াছ বিদ্রহি কবিতা । দেশের জন্য তুমি নিয়াছ হাতের মুঠোয় প্রান হয়েছ কারারুদ্ধ । লিখিয়াছ হাজারো গান,কবিতা,গল্প আছ তুমি আমাদের মনের ক্যানভাছে আকা থাকবে তুমি চির অম্লান। আছি এই দিনে হই চই কত শত কবিদের নিয়ে । তারা সবাই আজি মরনে জনমে করে আনন্দ । আমাদের নুরু দুঃখু নজরুল কে নিয়া নেই কোন ঘরনা, দুঃখু আজো রয়েগেছে দুঃখে ভরা মনে আমাদের নুরু কাজী নজরুল ইসলাম দুঃখু মিয়া ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।