এ কেমন বর্বরতা ? নৃশংসতার কালো ছবি, মানবিকতার অপমৃত্যু নাকি মাঝরাতে অঁতকে ওঠা দুঃস্বপ্ন? একী স্বাধীনতার রঙ্গিন ছবি? রক্তের হলিখেলা, আপন দেশে যাযাবর, জীবন হাতে ছুটে চলা। স্বাধীনতার এতটা বছর পর কেপে ওঠে শহীদমিনার স্মৃতীসৌধ কেঁদে ওঠে রক্ত অশ্রু ফোটায় ফোটায় পড়ে। কাদের জন্য রক্ত ঝরালো ওরা? এইকী তাদের সার্থকতা! দেশের অতন্দ্র প্রহরী, বলতেই বুক ফুলে ওঠে, আজ সেই বুকেই ছুরিকাঘাত! ঘৃণায় লোম জেগে ওঠে। যারা শান্তির পতাকা হাতে, আতঙ্কের ঝড় তোলে নিরীহ কবুতর মেরে রক্তে স্নান করে, তারা নাকী স্বাধীনতা দুহাতে রক্ষা করে! এরাকী বাঙ্গালি? নাকী রাজাকারের উত্তরসূরি। জাতির বিবেক কেঁদে ওঠে হাইরে বাংলাদেশ! মীরজাফরের হাতেই আবার হতে হবে শেষ। বীর সেনাদের রক্তে আবার মাটি হলো লাল; হৃদয় মাঝে প্রশ্ন জাগে, ভাগ্যে মোদের কী রেখেছে হিংস্র পশুর পাল। এমন যদি ঘটতে থাকে ভেস্তে যাবে দেশ বীর বাঙ্গালী আবার ধরো একাত্তরের বেশ। স্বাধীনতার বক্ষে ছুরি, মারতে চায় যারা, কারা ওরা ? আঁকড়ে ধরো পায়না যেন ছাড়া।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।