আমি মানুষ হতে চাই, শার্ট-প্যান্ট পড়া পূর্ণ একজন মানুষ। চোঁখে চশমা পরা, পায়ে কনভার্স পরা; হাতে ব্রেসলেট পরা মার্জিত মানুষ।
আমি মানুষ হতে চাই, নীল টি-শার্ট পরে সাইকেল চালাতে চাই রাস্তায়, একা চা খেতে চাই ঘরোয়া কোনো চায়ের-দোকানে। সন্ধ্যায় গিটার হাতে গান গাইতে চাই নদী-পাড়ে।
আমি মানুষ হতে চাই, সবার সাথে হেসে-খেলে কথা বলতে চাই, কাঁধে হাত রেখে হাঁটতে চাই সবার সাথে। ভেঙে দিতে চাই সামাজিক-বাঁধন।
আমি মানুষ হতে চাই, স্বাধীনভাবে ঘুরে বেড়াতে চাই পুরো-পৃথিবী। রাস্তায় হেটে-হেটে দেখতে চাই জোৎস্না-রাতের সৌন্দর্য! একা-একা হারিয়ে যেতে দূর-অজানায়।
আমি মানুষ হতে চাই, রক্ত-মাংসে গড়া পূর্ণ একজন মানুষ। দৈনন্দিন কাজগুলো করতে চাই সবার মতো। নারী নয়, হতে চাই আমি মানুষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
আকাশ, যে লক্ষণ গুলো লিখেছেন ওগুলোকি মানুষ হওয়ার লক্ষণ ? প্যান শার্ট পরেই যদি মানুষ হওয়া যেতো তাহলে এত পড়ালেখা,জ্ঞানার্জন, মুল্যবোধ এগুলোর আর দরকার হতো না
কাজী জাহাঙ্গীর ভাইয়া, আমি আপনার সাথে একমত পড়ালেখা, জ্ঞানার্জন এবং মুল্যবোধের দরকার অবশ্যই রয়েছে। তবে যদি আপনি চিন্তা করেন যে কবিতাটি একটা মেয়ে তাঁর আক্ষেপ নিয়ে বলছে তখন হয়তো এটা আর ভুল থাকেনা। পড়ালেখা, জ্ঞানার্জন এবং মুল্যবোধ নিয়েই যদি একটা মেয়ের শাড়ি পড়ে ঘড়ে বসে থাকতে হয় তবে সেই জ্ঞানের দাম কই?
আমার অনেক ভালো লেগেছে যে আমার মতো নগন্য লেখকের লেখা আপনি পড়েছেন। অবশ্যই যাবো আপনার পাতায়।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।