আমি নই আমি আমি প্রয়োজন কিংবা প্রয়োজনীয়তা, কোনটাই বুঝিনা, আমার মুখের ধ্বনি, 'মা' আমি আর ডাকতে পারবনা, এটা কিভাবে হতে পারে। আমি এখন তাই অতি দানব আমি রক্তপিপাসু হাঙ্গরের দাঁত ভেঙ্গে দিয়েছি, আমি এখন বিস্তর কালো মেঘ আমি দুপুরের আস্পর্ধার তীক্ষ্ণ সূর্যালো গিলে খেয়েছি। আমি চাষার তীক্ষ্ণ লাঙ্গলের ফলা সময় পেলেই ওদের নাড়ি, অন্ত্র ফুঁড়ে বের হয়েছি, আমি উন্মাদ উলঙ্গ, ম্লান ক্ষুধিত। অকথ্য ভাষায় গালি দিয়েছি যখন যেভাবে পেরেছি। আমি বধির, বাংলা ছাড়া কোন ভাষা আমার কানে ঢোকেনা, আমি অস্থির কোন অবস্থা আমাকে শান্ত রাখতে পারেনা। কিভাবে পারবে? আমি যে ক্ষুধার্ত। ভাষা, বাংলাভাষার ক্ষুধা, এ ক্ষুধা বড়ই অচেনা, ধারাল, রক্তের সাথে মিশে থাকা, তাই রক্ত দিয়েই মিটাতে হল এই বিরল ক্ষুধা, আমি আর আমি নই। আমি নিজের কাছেই অচেনা। তবে আমার মা, সে আমাকে চেনে, আমি তাঁর চোখের তাঁরায় মিশে থাকা এক গর্ব। শ্রেষ্ঠ, অনুপম, নিষ্কলুষ, বীর আর ভাষার প্রাণ, আমি শহীদ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
১০ ডিসেম্বর - ২০১৬
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।