আকাশের পানে তাকাই যখন সুনীল ক্যানভাসের মেঘের প্রতিটি ভাজে মা তোমার সেই চেনা মুখখানি সেথায় আমি সর্বদা পাই খুঁজে। তখন ভাবি সুবিশাল আকাশ দেখে ছুঁয়ে দিতে ইচ্ছে করে তার গাঁ হৃদয়ে যে বিশালত্ব ছিল তোমার কখনো তো তোমার স্পর্শ করিনি পা। আফসোস সাগরের জলে কতই দিয়েছি ডুব ঢেউয়ের ভেলায় দোল খেয়েছি কত তবে পাইনিতো সেই তৃপ্তি বোধ তোমার বুকে দোল খাওয়ারই মত। সাগরের জল যায় না মাপা তবু তা দৃষ্টিগোচর নয় কি অপরিমেয় মমতা বুকে ছিলো তোমার ভেবে দেখার তাও পাইনি সময়। আফসোস পাহাড়ের বহু উচ্চতা দেখে বিস্মিত হই কত ভাবি এ কেমন বিশালতা যার কাছে মেঘও হয় নত। তারও বেশী ভালোবাসার উচ্চতা নিয়ে মা ছিলো কত পাশে ভালোবাসার সে উচ্চতা বোঝার ক্ষমতা ছিলনা তখন এ অধমের কাছে। আফসোস বড় অসহায় লাগে এখন মা তুমি চলে গেছো বহু দূরে এত যে রঙিন এই পৃথিবীও তাই আজ আধারে গেছে ভরে। মায়ের সাথে তুলনা চলে ধরাতে এমন আছে কি বা ? সেই ধন্য যে করতে পারে মায়ের একটু সেবা। অবুঝ আমি বুঝিনি মায়ের বুকে ছিল ভালোবাসার সুবিশাল স্তূপ মা ছিলো এই মায়ার ধরণীতলে হয়ে বিধাতার এক রূপ। তাই আফসোস হারিয়ে আমি অমূল্য ধন হয়ে পরেছি বড় একা প্রার্থনা করি ওপার গিয়ে মা তোমার সাথে হবে দেখা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জাকারিয়া
রওশন আপু আপনার মত পাঠকের মন্তব্য আমার কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ ...তবে একই বেক্তির দুই রকম মন্তব্য আমার কাছে একটু অন্যরকম লাগছে ....যেমন প্রথম আপনি বলেছেন -আরেকটু গুছিয়ে লিখলে অনেক ভালো লাগত এবং দৃতীয়ত আপনি বলেছেন - খুব সুন্দর ,,,তাই আমি একটু ধিধার মধ্যে আছি আসলে আমার লেখাটা কেমন হয়েছে ....তথাপি আপনাকে অনেক ধন্যবাদ আমার কবিতায় মন্তব্য করার জন্য
জাকারিয়া
শিশির আপনি কষ্ট পেয়েছেন সে জন্য আমি দুখখিত তবে কবিতাটি আমি কাউকে কষ্ট দেবার জন্য লিখিনি বরং আমার কষ্টটা শেআর করার জন্য লিখেছি , ধন্যবাদ আপনাকে
শিশির সিক্ত পল্লব
তাই আফসোস
হারিয়ে আমি অমূল্য ধন
হয়ে পরেছি বড় একা
প্রার্থনা করি ওপার গিয়ে
মা তোমার সাথে হবে দেখা.........ভালই আবেগময় একটি কবিতা....খুব ভাল হয়েছে....কিন্তু খুব কষ্ট লেগেছে......আপনার ভোটটা প্রাপ্য...........
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।