নববর্ষে কি পেতে চাও ? বিগত বছরের দুঃখ ভুলতে, নাকি কিনবে নতুন বছরের দুঃখগুলো_ তুমি কি দেখেছ ? কি অপূর্ব ঐ যে মাকড়সার জাল, কিন্তু মাকড়সা কভু আটকায় না সেথায়, একটি দু'টি করে অসংখ্য পতঙ্গ জীবন বিসর্জনের মহা উৎসবে মেতে উঠে স্বাচ্ছন্দ্যে _ জীবনে যা হয়নি পাওয়া তা মায়াবী জালে নয়, পেতে হবে হৃদয় দিয়ে, অসম্ভব ভালবাসায়। রাতে হাজারো তারার মাঝে সুখ তারাকে একটু বেশীই জ্বলজ্বলে মনে হয়, নিজেকে সৃষ্টি করবে তেমনই সুখ তারার মত। ক্লান্তি ভরা চোখ আর সংকোচিত হৃদয় তোমাকে দিবে না কিছুই _ আক্ষেপ, বেদনা ও ভর্সনা চোখ দু'টি ভিজিয়ে দিবে বারবার, জীবনের সামান্যতম সুখ খুঁজবে শুধুই দুঃখ গুলোর মাঝে। সমুদ্র সৈকতের বেলাভূমি তোমার ভাললাগে, কিন্তু সেথায়ও আছে শত্রুসেনার চোখ রাঙ্গানি_ তা থেকে মুক্তি পাবে কিভাবে বল ? তাঁরা তো ঘিরে রয়েছে তোমার চারপাশ কল্পনায় ও স্বপ্নজালে। কার জন্য অপেক্ষা করছো তুমি তোমার স্বপ্নপুরুষ ? তার মন তো দোদুল্যমান, আসলে প্রকৃতিই তোমার একমাত্র সঙ্গী তাকে ফিরিয়ে দিও না, নববর্ষে খোল মনের জানালা এই যে ভুবন, দেখবে সত্যিই সুন্দর শুধু প্রয়োজন দৃষ্টিভঙ্গি।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুন আবদুল্লাহ
আক্ষেপ, বেদনা ও ভর্সনা
চোখ দু'টি ভিজিয়ে দিবে বারবার_ খুব সুন্দর একটি লাইন। তবে ভর্সনার স্থানে ভর্ৎসনা হবে। এছাড়া কবিতাটির মান বেশ ভাল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।