আমার ভাবনা গুলি স্থির , কল্পনার রঙ্গিন দেওয়ালে পড়েছে ধুলোর আস্তরণ _ বৃক্ষরাজির ন্যায় দেহে আছে প্রাণ , নেই জীবনের কোন গতি আছে শুধুই বিষণ্ণ এক মন।
থেমে আছে ভবিষ্যৎ কল্পনার মাত্রাতিরিক্ত বাড়াবাড়ি , হিসেবের খাতাতে মেলে না জীবন সমীকরণ _ কঠিন পৃথিবীর রুঢ় বাস্তবতায় আমার চোখের লোনা জলে দুঃখ গুলিকেই শুধু করেছি বরন।
আমার স্বপ্ন আর কল্পনা গুলি ভবিষ্যতের গহীন অন্ধকারে নিমজ্জিত , গর্ব করার মতো কিছুই নেই অবশিষ্ট _ সফলতাহীন জীবন পাতায় আমার সুখ গুলি আজ ব্যর্থতার যাঁতাকলে পিষ্ট।
গর্ব, অহংকার, আত্মমর্যাদা এসব আমার জন্য নয় , আমার চোখে ভাসে দু'মুঠো সাদা ভাত _ আমি কল্পনা করি দুপুর গড়িয়ে রাত আর রাত্রি গড়িয়ে সকালের , খাদ্যের খোঁজেই শুরু সুখের প্রভাত।
শত সহস্র বাঁধায় আমি পাতাঝরা এক বৃক্ষ, দিকহীন রঙ্গিন ফানুস _ গর্ব মোর একটাই আমি বুভুক্ষু নই একবেলা খেটে খাওয়া মানুষ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
আহমাদ মুকুল
অনেক দেরীতে আসলাম তোমার কবিতাতে। মনির মুকুল ধরে নি, তানভীর হয়ত পড়ে নি। ওদের কাজ কিছুটা করে নেই আগে। ভাবনা গুলি= ভাবনাগুলি, ‘সুখ গুলি’ ‘দুঃখ গুলি’ ‘কল্পণা গুলি’ও অনুরূপ হবে। কল্পনা=কল্পণা, বরন=বরণ। চতুর্থ লাইনে ‘ন্যায়’ এর জায়গায় ‘মত’ দিলে হয়ত গতিটা মসৃণ হত। এবার নিজের কথা বলি, আমার দারুন লেগেছে। খুব খুব সুন্দর।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।