আমার মা তিনি তো নিজেই মহাকাব্য জীবনের প্রতিটি দিন একটি কবিতা। কত আবেগ ভালবাসা, কত দুঃখ-কষ্টে সাজানো তাঁর জীবন পাতা। আমার বাবা আকাশের তারা হয়েছে সেই বহু কাল আগেই, বাবার স্বপ্ন স্মৃতিগুলো ধূসর থেকে আরো ধূসর হয়ে অবশিষ্ট নেই কিছুই, অক্লান্ত পরিশ্রম আর নিবিড় মায়াজালে মা আমাদের আঁকড়ে রেখেছে বৃষ্টি ভেজা পাখির মতো। সমুদ্রঝড়ে উত্তাল আমাদের সংসার তরী, শক্ত হাতে হাল ধরেছে মা, রাক্ষসী ঢেউ-এর সাথে লড়াই করে ভিড়িয়েছে তরী, সোনালী তীরে। অন্ধকার রাতের শেষে, তিপ্তিভরা চোখে, বিজয়ীর বেশে মায়ের জীবনে এসেছে রঙ্গিন আভা _ মনের সাথে শরীরের ফারাক বেড়েছে ইতিমধ্যেই, রোগে জরাজীর্ণ শরীর মায়ের, তবুও মুখে আনন্দ হাসি পাচ্ছে শোভা। আমার মা রবীন্দ্রনাথের 'বনফুল' নজরুলের 'অগ্নিবীণা' মা আমার জীবনানন্দের 'ঝরা পালক' ভালবাসা-ভালবাসায় মা আমার সত্যিই মহাকাব্য।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ওবাইদুল হক
আমার মা তিনি তো নিজেই মহাকাব্য
জীবনের প্রতিটি দিন একটি কবিতা। হাসান ভাই আপনী মাকে যে উপরে স্হান দিয়েছেন তার জন্য আল্লাহ যেন আপনাকে আরো উপরের স্হান দান করেন । অতি অসাধারন হাসান ভাই । আমি মনের ভাষায় বুঝাতে পারছিনা । আর পাপ্ত স্হান ও দিলাম । অন্তর থেকে দিলাম । ধন্যবাদ আপনাকে ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।