স্বাধীন পতাকা

দেশপ্রেম (ডিসেম্বর ২০২১)

মোঃ নিজাম গাজী
  • 0
  • ৫১৪
স্বাধীন পতাকা স্বাধীন দেশে,
উড়বে সেতো বীরের বেশে
পতপত করবে মিলে মিশে,
বাধা দিবে এমন কে সে?

রক্ত দিয়ে শক্ত করে বাধা,
ধ্বংস করবে এমন কে সে গাধা?
রক্ত আধা, সবুজ আধা,
প্রেমের সুতোয় সেতো বাধা।
সাক্ষি থাকবে মহাকাল,
পতাকা উড়বে চিরকাল।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
নুসরাত জাহান আইরিন ঝাঁঝালো দেশপ্রেমের লেখা প্রিয় কবি। শুভেচ্ছা।
ভালো লাগেনি ১৮ ডিসেম্বর, ২০২১
বাহ! আপনার অসাধারণ দারুণ মন্তব্য পেয়ে লেখার জন্য আরো অনুপ্রেরণা পেলাম। অসংখ্য ধন্যবাদ প্রি কবি। শুভেচ্ছা ও শুভকামনা নিরবধি
ভালো লাগেনি ২৯ ডিসেম্বর, ২০২১
সজল কুমার মাইতি আপনার কবিতা পড়ে রক্তে আগুন ধরে যায়। সত্যি দেশপ্রেম জাগ্রত হয়। কবি বেঁচে থাকুন, এরুপ লেখা আর বেরিয়ে আসুক আপনার লেখনী থেকে।
বাহ! আপনার অসাধারণ দারুণ মন্তব্য পেয়ে লেখার জন্য আরো অনুপ্রেরণা পেলাম। অসংখ্য ধন্যবাদ প্রি কবি। শুভেচ্ছা ও শুভকামনা নিরবধি।????????❤️????????????????
ভালো লাগেনি ১০ ডিসেম্বর, ২০২১
ফয়জুল মহী বাহ্, অসামান্য উপস্থাপন।
অসংখ্য ধন্যবাদ প্রিয় কবি। আমি এখনই ভোট দেওয়ার জন্য আসতেছি আপনার পাতায়। শুভেচ্ছা ও শুভকামনা শতত।

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

আগামী সংখ্যার বিষয় হল "দেশপ্রেম"। আর আমার কবিতা ও কবিতার শিরোনাম হল " স্বাধীন পতাকা"। নিশ্চয়ই দেশপ্রেমের সঙ্গে পতাকা অঙ্গাঅঙ্গী ভাবে জড়িত। পতাকা হলো প্রতীক, যা প্রত্যেক জাতির সর্বোচ্চ প্রেম, ভালবাসা ও আবেগের স্থান। ১৯৭১ সনে মুক্তিযুদ্ধের সময় প্রত্যেক মুক্তিযোদ্ধা মাথায় পতাকা বেধে যুদ্ধ করেছেন, এমনকি তারা শহীদ হলে তাদের পতাকা মুড়িয়েই সমাহিত করা হয়। এই একটি পতাকার জন্য কত বলিদান, ক্ষয় হল কত প্রাণ। এযে পতাকার প্রতি, দেশের প্রতি এক অকৃত্রিম ভালবাসা। দেশপ্রেম যেমন ঈমানের অঙ্গ ঠিক তেমনি পতাকার প্রতি প্রেম দেশপ্রেমেরই অন্তর্ভুক্ত। সুতরাং আমার রচিত কবিতা "স্বাধীন পতাকা" আগামী সংখ্যার বিষয় "দেশপ্রেম" এর সঙ্গে একেবারেই সামঞ্জস্যপূর্ণ।

২৪ নভেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ২৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী