আমি আর দেখতে চাই না ওই পুরানো দিনের স্বপ্ন যেখানে শুধু ভয় আর নিজেকে শেষ করে দেওয়ার উৎপ্রেরণা। যেখানে পরিচিত কোনো মুখ খুজে পাইনা যেখানে আমি একা , শুধু উদ্বিগ্ন হয়ে ঘুরে বেড়াই। ওই একটা সময় যে খানে শোষিত হয়েছে হাজারো মানুষ তারা সব চুপ করে সহ্য করেছে , সব বুঝে কিমবা না বুঝে। কিন্তু তারা একদিন প্রতিবাদ করেছে , ধীরে ধীরে নিজেকে বাচাঁতে চেষ্টা করেছে। তারা আমাদের কে একটা শোষণ মুক্ত সমাজ দিয়ে গেছে।
আজ এই বিংশ শতাব্দী পরে একটা শিক্ষিত সমাজ যারা নিজে কে ভালবাসতে জানে , নিজের খেয়াল রাখে , নিজের ভালো থাকার উপায় খুঁজে , আর একমুঠো নয়, কয়েকমুঠো সুখ সঞ্চিত রাখে নিজের কাছে। আর তার পরেও ঘুরে বেড়ায় সুখের সন্ধানে ওই সঞ্চিত সুখে নাকি তাদের সুখ আসে না -- তাদের সুখ আসে যারা গরিব তাদের আরো গরিব করে , তাদের সুখ আসে যারা শোষিত তাদের আরো শোষণ করে , তাদের সুখ আসে যে খেতে পায়না তার খাবার কেড়ে নিয়ে।
আর আজ এরাই সমাজের সম্মানিত এরাই শিক্ষিত ব্যাক্তি এরাই দায়িত্যের সাথে ঘটা করে বিপ্ল্লব আনার স্বপ্ন দেখায়, দেশ কে এগিয়ে নিয়ে যাবার প্রতিশ্রুতি দেয়। আর এক মুঠো সুখের স্বপ্ন দেখায়।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
চমৎকার.... লেখাটা পড়ে মন ছুঁয়ে গেল। বানানের দিকে একটু খেয়াল রাখতে হবে ভাইয়া। ২/১ টা হলে সমস্যা হয় না, তবে অনেক গুলো...... শুভকামনা, ভোট ও আমার পাতায় আমন্ত্রণ রইলো।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।