সে স্বপ্ন‌ে এস‌েছ‌িল‌ো

মা (মে ২০১৯)

রওনক নূর
  • ৮০২
আজ সে স্বপ্নে এসেছিলো,
ছোট্ট হাতটি আমার হাতে রেখে, রুপকথাতে সে আজ ভেসেছিলো।
আজ সে স্বপ্নে এসেছিলো,
তুলতুলে গাল, নরম দুটি হাত, উষ্ণ কোলে জড়িয়ে থেকে মায়া করেছিলো।
আজ সে স্বপ্নে এসেছিলো,
রঙিন কাঁথায় ঘুম পাড়িয়ে গল্প কত শুনে, আমাকে মা বলেছিলো
আজ সে স্বপ্নে এসেছিলো
হারিয়ে যাবার হাজার অজুহাতে, আমাকে একলা করেই স্বপ্নমাঝে হারিয়ে চলে গেলো।

আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সুপ্রিয় ঘোষাল ভালো লাগল আপনার লেখা। ভালো থাকবেন।
অাপনিও খুব ভালো থাকবেন
মোঃ নুরেআলম সিদ্দিকী খুব সুন্দর একটি লেখা। তবে এতো সুন্দর লিখে, কিভাবে নিশ্চুপ থাকেন ভেবে উত্তর পাচ্ছি না ... হা হা হা।। শুভ কামনা রইল।।
অাসলে অামি ফোন দিয়ে নেট চালাই। কেন যেন অামি ঠিকভাবে গল্পকবিতাতে এক্টিভ থাকতে পারিনা। মাঝে মাঝে ঢুকে নিরবে গল্প অার কবিতা পড়ি। সবার লেখা পড়ে মু গ্ধ হই। কত গুনি মানুষ অাছেন এখানে । অাপ্লুত হই লেখা পড়ে। তবুও কমেন্ট করতে পারিনা। কে মন যেন ভেঙে ভেঙে লেখা অাসে। অনেক ধন্যবাদ অাপনাকে অনুপ্র‌েরনা দে বার জন্য।
সালাহ উদ্দিন শুভ মাত্র কয়েকটা শব্দতে অনেক কিছু বুঝিয়ে দিলেন। অসাধারণ, শুভ কামনা।
এটা শুধু কবিতা নয়, এটা অামার যন্ত্রনার গল্প।
আর তাই এত মুগ্ধতা ছড়িয়েছে লেখায়। ভোট রইল। ইচ্ছে হলে ঘুরে আসবেন আমার পাতায়।
তানভীর আহমেদ সুন্দর। দোয়া রইলো সৃষ্টিকর্তার কাছে।
অাপনার জন্যও দোয়া রইলো
ম নি র মো হা ম্ম দ অল্পতে সিন্ধু
এটা অামার জীব‌নে ছয়মাস অা‌গে ঘ‌টে যাওয়া ঘটনা যা অামার জীবটা‌কে বদ‌লে দি‌য়ে‌ছে। পরকা‌লে হয়ত দেখা হ‌বে অামার সন্তা‌নের সা‌থে। দোয়া কর‌বেন।
ভাল থাবেন বোন,আমার কবিতায় আম্নত্রণ!

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

আমার সন্তান পৃথিবীতে আসেনি, তবু আমার ভেতরে ও এসেছিলো। এবারের বিষয় মা। তাই একজন সন্তান হারানো মায়ের ব্যথা বোঝানোর চেষ্টা করেছি।

১৩ নভেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী