ভালোবাসার ঋণ

ঋণ (জুলাই ২০১৭)

রওনক নূর
  • ১০
  • ২৭
তোম‌ায় ভা‌লোবাস‌তে গি‌য়ে বেশ হ‌য়ে‌ছে ঋণ
ঋণের বোঝা মাথায় নি‌য়েই হ‌য়ে‌ছি প্রেমহীন।
ভা‌লোবাসার অর্থ খুঁ‌জেই বাড়লো ম‌নের জ্বালা
‌প্রে‌মের খা‌দে ক্ষত হ‌লো সৃ‌ষ্টি ক‌রে নালা।
ঋণ ক‌রে‌ছি আশার দা‌মে তোমার ঠো‌টের হা‌সি
‌পে‌য়ে‌ছি তাই আবেগ ছু‌য়ে, হ‌য়ে‌ছি প্রেমদাসী।
‌প্রেম ছু‌য়ে‌ছি প্রে‌মের দা‌মে গড়‌তে স্বপ্নঘর
ঘর দি‌য়ে‌ছে ভিষণ জ্বালা, ঘর‌ যে আমার পর।
‌তোমায় ভা‌লোবাস‌তে গি‌য়ে নিরাশ আমার দিন,
রাত্রি শে‌ষে পেলাম শুধু বিরাট সু‌দের ঋণ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তারিফুল ইসলাম অনেক সুন্দর,ভোট দিলাম,আমার পাতায় আমন্ত্রণ।
পদ্ম অসাধারণ লেখা ... মন নাড়া দিয়ে গেলো । অনেক শুভেচ্ছা । ( আমার পাতায় আমন্ত্রণ রইলো )
ঘাস ফুল ভাল হয়েছে আরও ভাল হবে । অনেক অনেক শুভেচ্ছা ।
মোঃ মোখলেছুর রহমান আমার মনে হয়ে জ্বালা,নালা,হাসি, দাসি লাইন গুলোতে এক মাত্রা বেশি হয়েছে,যদি স্বরবৃত্ত হয়।ভাল হয়েছে ভোট রইল।
নীল বিশ্বাস দারন কথার সাথে ছন্দ
আলমগীর সরকার লিটন ‌তোমায় ভা‌লোবাস‌তে গি‌য়ে নিরাশ আমার দিন, রাত্রি শে‌ষে পেলাম শুধু বিরাট সু‌দের ঋণ।-------চেতনা বোধ
কাজী জাহাঙ্গীর ছন্দ বেশ জমেছে, শব্দ চয়নও বেশ ভাল, পড়েও বেশ মজা পেলাম। অনেক শুভকামনা, ভোট আর আমার পাতায় আমন্ত্রন।
ইমরানুল হক বেলাল মাত্র দশ লাইনের কবিতা দিয়ে ভীষণ ভাবিয়ে ফেলেছেন, কবিতাটি সত্যিই প্রশংসার দাবিদার । ভোট দিয়ে গেলাম । আমার পাতায় ঘুরে আসবেন ।
রুহুল আমীন রাজু সুন্দর শব্দের গাঁথুনি। আমার পাতায় আমন্ত্রণ ।
খন্দকার আনিসুর রহমান জ্যোতি ‌প্রেম ছু‌য়ে‌ছি প্রে‌মের দা‌মে গড়‌তে স্বপ্নঘর ঘর দি‌য়ে‌ছে ভিষণ জ্বালা, ঘর‌ যে আমার পর। ...সুন্দর কথা ....অনেক ধন্যবাদ ...

১৩ নভেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী