স্বর্গের রূপ নিয়ে যখন এলি মোর ঘরে বাতাসের কান্নায় জেনে গেলাম আমি হাওয়ায় প্রতিধ্বনিত হলো পবিত্র ডাক যন্ত্রনার পাহাড় মারিয়ে হাসলাম তোকে দেখে দেহের ভিতর তৈরী হলো নতুন দেহের যত্নে মায়া মমতায় কাঠামোর ফ্রেমে বাঁধলে আমাকে ভার শূন্য দেহের বাহিরে নতুন পৃথিবীর সন্ধানে ভাসালে সোনার তরী শুরু হলো দেখা অদেখা হাজারো যত্ন ধীরে ধীরে কোমলতার স্পর্শে বেড়ে উঠল আমার সাজান চারপাশ এইতো সেদিন রূপ রস গন্ধ নিয়ে আলোয় রাংগালে যে শাড়ীর আঁচল আজ তা রক্তে ভেজা চোখের পানি নিজের অজান্তেই দেহ থেকে লক্ষ কোটি ক্রোশ দূরে মনের দুয়ারে কড়া নাড়ে যখনতখন ভেসে উঠে কুলের পিঠে জেগে উঠা মুখ... কলম হলো পরম বন্ধু কালি হলো সাহসের অশ্রু ইতিহাস লিখতে বসা এক দু:খী জননী জীবন চলার যোগ-বিয়োগের খাতাটা অবশেষে দেখেন পুরোটায় শূণ্য।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী
মাকে নিয়ে একটি অভিমানিত চমতকার লেখা। ভীষণ ভালো লেগেছে। শুভেছা কবি।। শুভ কামনা ও ভোট রইল।।
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
মায়ের
২০ অক্টোবর - ২০১৬
গল্প/কবিতা:
৪ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।