আমি তোমার ঠিকানা খুজে পেয়েছি খুজেছি অনেক ঘুরেছি সারা শহর অলি গলি রাজপথ কিছুই রাখিনি বাকী ভার্সিটির ক্যাম্পাস একুশের বই মেলা শাহবাগের যাদুঘর সব তছনছ করে অবশেষে ফুলে ভরা গাছে ভরা প্রকৃতির এক গহীন কুঠুরীতে দেখা পেলাম কথা হলো চোখের ভাষায় দেখা হলো দৃষ্টির আড়ালে মনে মনে স্মৃতির পাতা থেকে ঝড়ে পড়ল একটি গোলাপ পাপড়িগুলো তুলে নিলাম নি:শব্দে যত্নে রাখলাম বহুকাল.... অবশেষে তোমার ঠিকানা খুজে পেলাম কাঠাল চাঁপার গন্ধ পেলাম তোমাকে পেলাম রাতের আধারে হাসনা হেনার মূহ মূহ সুগন্ধি পেলাম সুগন্ধি জাগিয়ে তুলে বললো তুমি যার ঠিকানা খুজে পেয়েছ সে আছে তোমার অপেক্ষায় তুমি হাজির হও হলাম হাজির দৃষ্টি সীমানাকে ফাঁকি দিয়ে শুধুই একটি ধ্বণি ভেসে আসলো হাওয়ার ভিতর থেকে শুধু বললো তোমার মঙ্গলই আমার সাধনা সে-ই মঙ্গলই হলো আমার দীর্ঘ জীবনের সাথী ঠিকানার পৃষ্টদেশে আগমনী বার্তা কন্টকযুক্ত কাটার ন্যায় আজো বক্ষদেশে যন্ত্রনার স্বাক্ষী স্বরুপ একা দাঁড়িয়ে অন্ধকার গলিতে খুজতে বেরিয়েছি আমার স্বপ্নের ঠিকানাকে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।