যন্ত্রনার অবহেলা

অবহেলা (এপ্রিল ২০১৭)

নাজমুল হুসাইন
  • ১৩
নিদারুন যন্ত্রনার অবহেলায় সিক্ত হলাম আজ,
মরে গিয়ে প্রমান করেছ,হারিয়ে ফেলেছ লাজ।
শেষ উপহার, শ্রেষ্ঠ সবা্র,দেখতে হল মরণমাখা মুখ,
সে মুখে লুকিয়ে ছিল কোন অজানার সুখ?
শুকনো জলে,নয়ন মেলে,হৃদয় গাঙে ঢল,
সবার শোকের সাথি আছে,আমি কেবল আঁড়াল।
সেই কৈশরে ভালবেসে,তোমায় করে আপন,
প্রথম বাসর সাজার কালে,দিয়েছিলাম দাফন।
আজকে আবার নতুন করে দাফন হবে তোমার,
কেমন করে আপন হলো,নিকোশ কালো আঁধার?
এমন খেলায়,তোমার হেলায়,ভূবন রাঙা বেলা,
আর কতকাল চলবে এমন রোদ বৃষ্টির খেলা?
সব ভোলা যায়,স্বপ্ন দোলায়,যোগ-বিয়োগের খাতায়,
রুক্ষ আরো,পাথর কেন?প্রতি বিয়োগ বেলায়।
একটু কাঁদো,জল ছেড়ে দাও,কবর ভিজে যাক,
চোখের জলে একটু ভিজে,শিথেন ঠান্ডা থাক।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Dr. Zayed Bin Zakir (Shawon) Bah. Sundor chhandik lekha. Shuvo kamona roilo.
জাফর পাঠাণ ভালো লাগলো ছন্দময় লেখাটি । ভোট দিলাম । ভালো থাকুন নিরন্তর । মুবারকবাদ ।
আলমগীর কাইজার সুন্দর লাগলো,,,
আপনাকে অনেক বেশি ধন্যবাদ।
কাজী জাহাঙ্গীর শেষে এসে ছন্দ মাত্রা তাল লয় এত ভাল হয়ে গেল যে প্রথম দিকের গড়মিলটা ভুলে গেলাম। নাজমুল ভাই পাঠক হিসেবে যদি বলি শিরোনামটাতেও যেটা দিলেন সেট হলো অবহেলা থেকে যন্ত্রনা আসে, যন্ত্রনা থেকে মনে হয় অবহেলা নয়। যাক লেখক হিসাবে আপনার অবশ্যই স্বাধীনতা আছে, পাঠক পাঠকের মত করে বলবে। আবারও বলি শেষের দিকে মন মাতিয়েছেন। অনেক শুভকামনা ভোট আর আমার পাতায় আমন্ত্রণ।
কবিতা হলেও এটা সত্য ঘটনা।তবে আপনার মত ভালো পর্যালোচক বন্ধু পেলে আমার মত যারা নতুন লিখছে,তারা অনেক বেশি উন্নতি করতে পারতো।
মোঃ নুরেআলম সিদ্দিকী অসাধারন ভাবধারা তোলে ধরেছেন। আবেগটাও কম নয়, ধারুন হয়েছে। ভালো লাগলো। ভোট দিলাম। শুভকামনা ও আমার পাতায় আমন্ত্রণ রইলো....
আপনাকে অনেক ধন্যবাদ আমাকে ভোট দেবার জন্য,আপনার জন্যও শুভ কামনা রইলো।

২৯ সেপ্টেম্বর - ২০১৬ গল্প/কবিতা: ৩৭ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী