চলে গেছ ভাল কথা, বিস্মৃত হও না কেন….? সেদিনও বৃষ্টি ছিল, প্রকৃতি সজীব ছিল আর ছিল তোমার মেকি কিন্তু নগ্ন ভালোবাসার ছোঁয়া, পার্কের বেঞ্চিতে দুজনের উষ্ণ আলিঙ্গনে লেপ্টে ছিলাম পরস্পর, ভাগ্যিস বেঞ্চ ছিল ঝোপের পেছনে, সেই মুহূর্তগুলো আমায় অন্তত এখনও ভোগায়, দূর…., আমি আসলেই অপদার্থ…..!! আকস্মিক বৃষ্টিতে ছেড়ে যাওয়া প্রেমিকাকে নিয়ে প্রেমিক ভাবে ।।
চলে গেছ তুমি কারন তোমার সময়মতো আমি স্বাবলম্বী হতে পারিনি, এখন সেসব ভেবে মনে মনে হাসি…..! তুমি কি আসলেই কখনো আমায় চেয়েছিলে…? নাকি সবসময়ই দৃষ্টি ছিল উত্তম বিকল্পতে ? সেটাই ছিল বোধকরি,তাতো তুমি প্রমাণ করেছোই ইতোমধ্যে । তুমি এমনই ছিলে ! আলিফ লায়লার খল নায়িকা সারা-রা-গুলের মতো, কিংবা প্রথাগত উচ্চাভিলাষী নারী চরিত্রের মতো, তাই এখন আর হৃদয় নিংড়ানো প্রণয় জাগে না, বরং প্রাত্যহিক করুণায় সিক্ত করি তোমায় । আপন মনে বিড়বিড় করে প্রেমিক....!
আজকেও সেই দিনের মতো রিমঝিম বৃষ্টি হচ্ছে…. অবাধ্য মন বলে কথা…! আচ্ছা তুমি কি তোমার বর্তমানের সাথেও সেদিনের মতো উপস্থাপিত হচ্ছো..? তোমার উষ্ণ আলিঙ্গনে কি বেসামাল হচ্ছে তোমার বর? আমার মতো করে সেও কি আদর করে তোমায়…? প্রতিবার মোথিত চুম্বনের পরে এখনো কি তুমি নতুন কোনো আবদার করো…? প্রতিটি বাদল দিনই আমাকে কেমন যেন অস্থির করে…! কামুক বাসনারা আজও আমায় আন্দোলিত করতে চায়, অভ্যেসতো তুমিই গড়ে দিয়েছো…! তোমার অভিলাষী উপস্থাপনই হয়ত কারন ছিল । ওহ,দুঃখিত…. ক্ষমা করো,অবাধ্য মনতো…….! নিজেকে শান্তনা দেবার চেষ্টা করে প্রেমিক, ভাবে,আমাকেতো উদ্দেশ্যপ্রণোদিত ভাবেই কামুক করা হয়েছে....!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
আলিফ লায়লার খল নায়িকা সারা-রা-গুলের মতো,
কিংবা প্রথাগত উচ্চাভিলাষী নারী চরিত্রের মতো,
তাই এখন আর হৃদয় নিংড়ানো প্রণয় জাগে না,
বরং প্রাত্যহিক করুণায় সিক্ত করি তোমায় ।
আপন মনে বিড়বিড় করে প্রেমিক....!
ভাল লাগল,ভোট রেখে গেলাম।কবিতা পড়ার আমন্ত্রন রইল।
মোঃ নুরেআলম সিদ্দিকী
আলিফ লায়লার খল নায়িকা সারা-রা-গুলের মতো,
কিংবা প্রথাগত উচ্চাভিলাষী নারী চরিত্রের মতো,
তাই এখন আর হৃদয় নিংড়ানো প্রণয় জাগে না,
বরং প্রাত্যহিক করুণায় সিক্ত করি তোমায় । খুব চমৎকার হৃদয় ক্ষরিত লেখা। অনেক শুভকামনা, আর কবিতাটি মনোমুগ্ধধকর তাই বরাবর ভোট রেখে গেলাম। আমার পাতাই আমন্ত্রণ রইলো দাদা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।