কৃষ্ণণকুমারী

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

ইনজাম সায়েম
  • 0
তুমি কৃষ্ণকুমারী,
হয়তো ভালোবেসে,
একান্তে নিজের করে কাছে এসে,
রুক্ষ কুন্তলের ঘ্রাণ নিয়ে,
তোমার অঙ্গ স্পর্সে আনন্দ করিনি আমি।
নিঃস্বঙ্গতায় পরিপূর্ণ তুমি কৃষ্ণকুমারী।

একটা বুড়ির গল্পে শুনেছো
পরীদের ঠিকানা অন্ধকার অন্তরীক্ষে,
অতঃপর অচেনা অজানা সুখের
কেন্দ্রে দাড়িয়ে তুমি কৃষ্ণকুমারী।

লুকিয়ে পরিচয় অধরাই ছিলে,
দর্শনে মুগ্ধ হইনি বহুবার,
তারুণ্যের উচ্ছলতায় তুমি,
এক অপুর্ব সৌন্দর্য খেলাঘর।

বহুকাল খুঁজে ফিরে লুকোনো সৌন্দর্য
যেন মনুষ্য অবয়বে চক্ষুষ্মান তুমি কৃষ্ণকুমারী।

সহস্র বছর অবহেলিত রয়েছো তুমি,
অনন্তকাল উপেক্ষিত থাকবে না নিশ্চিত,
তুমি কৃষ্ণকুমারী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মোঃ নুরেআলম সিদ্দিকী সেলিনা আপু ও জাহাঙ্গীর ভাইয়ার সাথে আমিও একমত। কবে অনবদ্য ও চাঞ্চল্য করে তোলেছেন। অসাধারন ভালো লেগেছে কবি। অন্যের লেখা গুলো পড়তে চেষ্টা করুন। শুভকামনা রইলো দাদা। ভোট দিয়ে গেলাম।
কাজী জাহাঙ্গীর সেলিনা আপার সাথে একমত, অামি যা বলতাম সে কথোপকথন আগেই হয়ে গেছে দেখছি, যাক মানতেই হয় লেখাটা বেশ অনবদ্য, সেজন্য একটা ভাল লাগার ভোট। আমি সায়েমকে পড়তে দেখছি না, অন্যের লেখা গুলোও পড়তে হবে এবং ইন্টারএকশনে আসতে হবে, সেটা হাতকে আরো সমৃদ্ধ করবে। অনেক শুভ কামনা আর আমার পাতায় আমন্ত্রন।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৭
ধন্যবাদ
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৭
নিশ্চুপ রুদ্র অনবদ্য। ভালো লাগলো। শুভ কামনা।।
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৭
অসংখ্য ধন্যবাদ...
ভালো লাগেনি ৩ জানুয়ারী, ২০১৭
সেলিনা ইসলাম প্রথমেই নজর পড়ল শিরোনামের বানানটা! কবিতার বিষয় বেশ ভালো লাগলো। তবে নিঃস্বঙ্গতায় হবে নিঃসঙ্গতায়। ইদানীং অনেকেরই দেখি বানানে ছোট খাটো ভুল গুলো নজর এড়িয়ে যাচ্ছে! কবিতায় উপমা ব্যবহার করুণ এতে কবিতার মান অনেকাংশে বেড়ে যায়। কবিতা লিখুন অন্যের লেখাও পড়ুন। শুভকামনা রইল।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
শিরোনাম হবে "কৃষ্ণকুমারী" তবে ফোন থেকে লিখতে গিয়ে মাঝে "ণ" এসে গেছে, যা সম্পূর্ণ অনিচ্ছাকৃত। নিঃসঙ্গতা বানান ভুল হওয়াটা চোখ এড়িয়ে গেছে, তবে আপনাকে অসংখ্য ধন্যবাদ। ভবিষ্যতে উভয় বিষয়ের উপর সচেতন থাকবো আশা করছি।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
ভুল না করলে শেখা হয়না। পাঠক হচ্ছে লেখকের জন্য সবচেয়ে বড় শিক্ষক! আমার ভুলগুলোও কেউ ধরলে আমি খুশি হই। ধন্যবাদ পজেটিভলি নেবার জন্য।
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
shanewaz shanto কৃষ্ণকুমারীর সৌন্দর্য যে সত্যি অধরা! কবিবন্ধু কে শুভেচ্ছা ও অভিনন্দন জানাই সুন্দর কবিতার জন্য। (y)
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
ধন্যবাদ বন্ধু
ভালো লাগেনি ২ জানুয়ারী, ২০১৭
Fahmida Bari Bipu info@golpokobita.com ei email address e mail kore somossar kotha janan.
Fahmida Bari Bipu বাঃ! চমৎকার কবিতা! অপূর্ব শব্দচয়ন।। বেশ লাগলো। কিন্তু গল্পের ভেতরে কবিতা কেন? বুঝতে পারলাম না!
ভালো লাগেনি ১ জানুয়ারী, ২০১৭
আপনাকে অসংখ্য ধন্যবাদ। লেখাটি ভুলবসত গল্পের ভেতরে এসেছে, ভুল শুধরে নেবার উপায় জানা থাকলে জানাবেন
ভালো লাগেনি ১ জানুয়ারী, ২০১৭

২৮ আগষ্ট - ২০১৬ গল্প/কবিতা: ৩ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“এপ্রিল ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ এপ্রিল, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী