রূপালি চাঁদের আলোয় উঠেছে উত্তাল সাগর, সে সাগরের জল কণায় বেঁধেছি তুমি আমি ঘর। আমি দেখেছি তোমার স্বপ্নে এক সোনালী সবুজ রাজ্য, তোমার হৃদয়ে বসত করা? বর্ণমালা গুলো আমার কবিতার শব্দ। তোমার কালো চোখের জল গড়িয়ে পড়লে আমি হয়ে যাই স্তব্ধ. যখন আমায় জড়িয়ে ধর তোমার আলিঙ্গনে? সেইসব কথা মিশে আছে মনের স্মৃতির প্রাঙ্গনে। একদিন তোমায় দেখেছিলাম সুন্দর এক স্বপ্ন, নদীর তীরে আমরা বসেছিলাম দুজনে মগ্ন। যখন তুমি ধরেছিলে আমার হাত, পুষ্পময় প্রস্ফুটিত হয়েছিল প্রভাত। কানে কানে বলেছিলে আমায় তুমি চুপি চুপি, মৃদু বাতাস করেনি কোন কারচুপি। আমার হৃদয়ে যেন লেগেছিল এক সাড়া, তুমিই আমার অন্তরে ঠিক দিয়েছিলে নাড়া। ঠিক তোমার জন্য ফুল তুলতে চাইলাম যখন একটি, তখন শুরু হয়ে গেল মুশল ধারে বৃষ্টি। তখন তুমি বলেছিলে না থাক? প্রেমো লতায় আরো হবে অনেক সৃষ্টি।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
আমার হৃদয়ে যেন লেগেছিল এক সাড়া,
তুমিই আমার অন্তরে ঠিক
দিয়েছিলে নাড়া।
ঠিক তোমার জন্য ফুল
তুলতে চাইলাম যখন একটি,
তখন শুরু হয়ে গেল মুশল
ধারে বৃষ্টি।ভাল লাগল,ভোট রেখে গেলাম ।পাতায় আমন্ত্রন রইল ।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।