অ্যানালকের দিনে আমি ছিলাম অনেক বোকা সোকা, আপুর কাছে কতো বকা খেয়েছি বলে শুধু গাধারে গাধা। ডিজিটালের দিন এসেছে, নইতো আর আমি হাবা গোবা। সকলের হাতে হাতে একটা মোবাইল দেখি, মন কেমন করে যেন ফাকা ফাকা। আব্বার কাছে বায়না ধরি চাইলাম ঐ ফোনটা, সকলে বলে শুধু ওরে বকা মাধ্যমিকটা পাশ কর। মাধ্যমিক পাশ করে আমায় দিলো ওই স্মাট ফোনটা, সব সময় চেয়ে থাকি কি অপরূপ স্মাট ফোন একটা। খাওয়ার সময় ফোনটা হাতে টিপ টিপ করি, মা বলে ওরে ছেলে খাওয়া তো শেষ কর। হঠাৎ একটা মেয়ের সাথে বন্ধুত্ব হলো, বারে বারে তার সাথে শুধু কথা বলতে বেশি ভালো লাগতো। স্কাইপে যখন কথা বলি রাত্রে মেয়েটার সঙ্গে, আপুর হাতে ধরা পড়লাম বলে কি কথা ঐ মেয়েটার সাথে। আমি বলি কিছু না আপু, ওই এমনি কথা বলি ওর সাথে। তার পরেও হোয়াটস অ্যাপে কথা হবে সেটাও তো জানি, এই জন্য হোয়াটস অ্যাপ কবেই ইনিষ্টল করেছি আমি। ভাইবারেও না পেলে কত জ্বালাবে আমায় তুমি? তাইতো ভাইবার ওপেন করে রেখেছি আমি। মেসেঞ্জারে মেসেজ দিবে তাও আমি জানি? তাইতো লগইন করে বসে আছি এবার বলো তুমি। তোমার আমার কি মনে হয়, এটাই তো ডিজিটাল ভালোবাসা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তাপস চট্টোপাধ্যায়
১৯ নভেম্বর আপনার মন্তব্য আমার মেল ইনবক্সে খুলছে না ।পুনরায় পাঠালে খুশি হব ।ধন্যবাদ।
কাজী জাহাঙ্গীর
'জলবৎ তরলং' সোজা সাপ্টা,তাও আবার প্রথম শব্দটাই ভুল, নয়ন ভাই, একমুঠো আবেগের সাথে দু'চিমটি কাব্যিকতা না মিশিয়ে যদি ঘুটতে থাকেন কবিতার রস কি বেরোবে। আাশা রইলো দেখা হবে সংখ্যায় সংখ্যায় নতুন রূপে নব উদ্দমে, আমার পাতায় আসবেন কিন্তু।
গোবিন্দ বীন
তাও আমি জানি?
তাইতো লগইন করে বসে আছি এবার বলো তুমি।
তোমার আমার কি মনে হয়,
এটাই তো ডিজিটাল ভালোবাসা। ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায় আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।