উজ্জ্বলনিশানা

কি যেন একটা (জানুয়ারী ২০১৭)

আওসাফ অগ্নী
  • ১৩
সে দিন বিশ্ববিদ্যালয়ের পাশদিয়ে কামাল ও তার বন্ধুরা হেঁটেযাচ্ছিল। সে দিনছিল ছুটিরদিন। এদিন যদি নিজ বিশ্ববিদ্যালয়ের পাশ দিয়ে হাঁটা যায় মনে পড়ে সেই ব্যস্ত সময়গুলির কথা।মনে পড়ে তখন নিজেদের যান্ত্রিকতার কথা।
কামাল ছেলে হিসেবে চরম ভ্রমণপিয়াসী। সে বরাবরই ঘুরতে পছন্দ করে।তার চোখ পড়ল সহসা বিশ্ববিদ্যালয়ের গেটের দিকে।ওখানে কেউ একজন দাড়িয়ে আছে।সেহাতে একটা কাষ্ঠখণ্ড নিয়ে কার সাথে যেন কথা বলছে।সে যে হাসিটা দিচ্ছে মনে হচ্ছে সেটা যেন অস্বাভাবিক।সে এক সপ্তাহ পর তার বোনের বাড়ি যাবার সময় ঐ লোকটিকে আবার দেখল।তার মনে হল সে ঐ লোকটিকে সে যখন এখানে ভর্তি হয়েছিল তখন দেখেছিল। সে তাকে বেশির ভাগ সময় কপোত হিসেবে দেখেছে। মজার বিষয় হল সেতার বোনের বাড়ি থেকে ফেরার সময় আবার ঐ লোকটিকে দেখল।কামাল কিছুটা গোয়েন্দা প্রকৃতির ছেলে। সে এর রহস্য বেরকরতেচাইল। সে প্রথমে কৌশল করে তার নাম জানল তারই কাছ থেকে।তার নাম বিধান ।পরে সে তার আসল ইতিহাস এক কর্মচারীর কাছ থেকে জানল।
সে জানতে পারল যে তার প্রেমিকার বিয়ে হয়ে গেছে।সেই মেয়েটির নাম ছিল রিয়া। বেকার ও দরিদ্র পরিবারের ছেলে হওয়াই রিয়া তাকে প্রত্যাখান করেছে।বিধান এখন সিজোফ্রেনিয়া রোগে আক্রান্ত।সে ঐ গেটের কাছে এসে রিয়াকে ফোন দিতো।রিয়া আসত।তাদের মাঝে সুখ দুঃখের অনেক কথা হতো ।
অনেক অপরাধের বিচার হলেও এই মন ভাঙা অপরাধটার বিচার হয়না।আর তাইতো বিধান হয়ে গেছে এক সিজোফ্রেনিয়া রোগী।সে আর পাবেনা জীবনে উজ্জ্বল নিশানা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
Md. Belayet Hossen হৃদয় ছুয়েছে। অনেক ধন্যবাদ মুল্যবান কথাটি লিখার জন্য
ভালো লাগেনি ২৬ জানুয়ারী, ২০১৭
মিলন বনিক সুন্দর প্লট..একটু গুছিয়ে যত্ন নিলে রত্ন হতো....শুভকামনা....
ভালো লাগেনি ১০ জানুয়ারী, ২০১৭
আওসাফ অগ্নী সময়ের অভাবে বাড়ানো হয়নি। পরে দেখা যাবে বিষয়টা।
কাজী জাহাঙ্গীর চোঙ্গা গল্প বললে ভুল হবে না, আর একটু বাড়ানো যেত। যাক চেষ্টা অব্যাহত থাকুক, অনেক শুভ কামনা আর আমার পাতায় আমন্ত্রণ।
মুহাম্মাদ লুকমান রাকীব গল্পের মাঝে, রহস্য, রস, রোমান্স, সবটাই ছিলো। কিন্তু গল্পকারের সংক্ষিপ্তের কারণে সবটাই নষ্ট হয়ে গেল। সামনের গল্পটা কিন্তু সমবপূর্ণ চাই প্রিয় লেখক সাহেব।। অামার সর্বোচ্চ ভালোবাসা নেবেন।।

২৫ জুলাই - ২০১৬ গল্প/কবিতা: ৯ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "অবহেলা”
কবিতার বিষয় "অবহেলা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ এপ্রিল,২০২৪