শহীদের রক্ত আলপনা হয়েছে আমাদের চেতনায়, আমাদের প্রিয় ছাপ্পান্ন হাজার বর্গমাইলা জুড়ে, তাইতো দেখি আজ জীবন সমুদ্র- রক্তলাল হয়ে শিমুল - পলাশগুলো বিপ্লবী-হাসিতে রক্ত হয়ে ঝরে বাংলার সকল পথে প্রান্তরে, আর রক্তলাল অট্টহাসিতে যেন ফেটে পড়ে আজও বাংলার কৃষ্ণ চূড়া, শ্রমিকের ঘামে যেন পলাশ ফোটে সরবে! শহীদের রক্ত আরও বেশি লাল হতে দেখি ফাগুনে। আমাদের শোনিতে আগুন জ্বলে এখন প্রতিবাদের সুরে, রক্ত জ্বলে ওঠে বারুদের মতো! ভাষার অপমান হতে দেখছি বলে ফেটে পড়ি ক্ষোভে, শহীদের রক্ত হাতছানি দেয় যেন আমাদের শোনিতে! শুধু দিবস গুনে পূরণ হয় নাকো শহীদের স্বপ্ন, দিবসগুলো আজ আমাদের সমনে শুধু লোকদেখানো ! শহীদদিবসের এই ভালোবাসায় আজ চাই যে শুধু শহীদরক্তের কাঙ্ক্ষিত দাবিঃ রাষ্টভাষা বাংলা হোক। শহীদদিবসের সহস্র কোলাহ্লে আজও আর্তনাদ শুনছি চারিদিক- আজও ফিরে পাইনি আমাদের বাংলা মা তার প্রাপ্য সন্মান!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
০৭ জুলাই - ২০১৬
গল্প/কবিতা:
১১ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।