অথচ আমার জাগতিক কোন চাওয়া ছিল না, ফুল পাখি আকাশে আমি মুগ্ধ হইনি কোন কালে; পৌরণিক এডোনিসের আর্তনাদ আমার কানে পৌঁছায় না; মায়ান সভ্যতা গিলে নেয় মহাকাল, আমি ভাবতে পারিনা; আমার সমস্ত ভাবনা মহাজাগতিক 'তুমি' তে থমকে গেছে দেবী! আমার ভাবনার শরীরজুড়ে তুমি এবং একমাত্র তুমি; . মাতাল হয়ে জেনেছি, মারিজুয়ানায় মাতাল হওয়া যায়না; এখানে প্রেমিকেরা অনন্ত মাতাল হয়! আমি নিতান্তই তোমাতে মাতাল; . ছুঁয়ে দেখো দেবী, তুমি ছুঁয়ে দিলেই লিখে দিতে পারি একশো প্রেমের কবিতা; লিখে ফেলতে পারি ব্রহ্মাণ্ডরচনার সমস্ত ইতিহাস; যদিও ইতিহাসে আমার মোহ ছিল না কোনকালে! . তুমি ছুঁয়ে দেখো, প্রেম বুকে ঠাঁই দাঁড়িয়ে রবো এক শতাব্দী! ঈশ্বর এবং মানুষের অর্বাচীন দ্বন্দ্বে ডুবে গেলে সভ্যতা, আমি ফিরে যাবো ঈশ্বরের কাঠগড়ায়- বুক ছিঁড়ে দেখাবো প্রেম! আমি দ্বন্দ্বে নেই দেবী! আমি তোমাতে আছি! . অর্কিডে লেগে থাকা জলকণা, তুমি ছুঁয়ে দিলেই বিশাল সমুদ্র; বারবার আমি ডুবে যাই, মরে যাই দেবী! আমার অসম্পূর্ণ মৃত্যুর পুরোটা জুড়ে থাকে ব্যর্থতা! নিদারুণ তাচ্ছিল্যে হেসে উঠে নরকের একেকটা কীট! . অথচ এসব কিছু আমি চাইনি; কেবল সমস্ত সত্ত্বায় তোমাকে চেয়েছি! তোমাতে ফুরিয়ে যাওয়াই আমার অনাদি আকাঙ্ক্ষা দেবী! . আমাকে স্পর্শ করো; এক্ষুনি কফিনে মুড়িয়ে দেবো যাবতীয় বিষাদ; এক এবং একমাত্র সত্য হোক প্রেম! মুহূর্তেই ছিঁড়ে নেবো সমস্থ ব্যর্থতার টুটি; উপড়ে নেবো ব্যথিত হৃদয়ের অসমানুপাত জরাজীর্ণতা! ছুঁয়ে দেখো দেবী- আমি আঙুলের ছোঁয়ায় দূর করে দিবো ঠোঁটের অসুখ!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।