এই হৃদয়ের গোলকে মরুগ্রীষ্মের দাবদাহ বিষণ্ণ আকাশ পুড়ে অজস্র মহাকাল হয়েছে নীলাভ যন্ত্রণা ভুলে গেছি নক্ষত্রের মেলা, হয় নি স্বপ্নের রাত্রিযাপণ তাদের সঙ্গে দিন নিপাতে ঘটে দিবা আঁধার এই দুই চোখের আনাচকানাচে বৃষ্টির স্নিগ্ধ কদম ভেজানো তীব্র প্রেমের গল্প হয় নি শোনা কখনো আমার এই দিবা আমাবস্যার আকাশে শুধুই ধূম্র আঙগার সে বলে বৃষ্টি কী ! আমার বক্ষে অনাদি নোনার বসবাস !
প্রেম যদি হয় হৃদয়ের তীব্র অহংকার তবে আমার হৃদয় নিঃস্ব বালুকণা সেখানে ছিলো দু'টি পথ- সুদূর, নজর ভোলানো তীব্রতা ছিলো সুখ সঙ্গমে অস্থিমজ্জা টেনে নেয়ার অথচ আমি তীব্র বিমুখতায়ও হার মেনেছি, ভেঙ্গে গিয়েছিলো সুদৃঢ় প্রাচীর একটি পথ আমায় টেনে নিয়ে গেলো মহাসমুদ্রের আগ্রাসী তরঙ্গের ন্যায় এবং সেই মাহেন্দ্রক্ষণে মহাকালে লেখা হয়ে গেলো একটি হৃদয় বিদারক সন্ধ্যার নিঃশেষ ।
জানতে চাও আজ, সেই পথটি কে ? সে তুমি, ভুলের অহংকার, দীর্ঘকায় বিষাক্ত দিবা তোমার তীব্রতায় পাই নি আমি রাত্রির দেখা মলিন সূর্যে চারদিকে অবধি আঁধারের হাস্যোজ্জল খেলা ।
এ কেমন তীব্রতা ? যেখানে অজস্র প্রেমের মৃত্যুর কূলখানি ঝুলে আছে পরম শান্তির স্বপ্নে সবাই বলে প্রেমের শক্তি অসীম অথচ কেউ বলে নি আমার হারিয়ে যাওয়ার সেই বিপরীত পথের কথা অথচ সেই পথের তীব্রতায় মিলিয়ে গেছে অজস্র হৃদয়ের শীতলতা, স্নিগ্ধতা অবলীলায়......
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
জলধারা মোহনা
অথচ কেউ বলে নি আমার হারিয়ে যাওয়ার সেই বিপরীত পথের কথা
"অথচ সেই পথের তীব্রতায় মিলিয়ে গেছে অজস্র হৃদয়ের শীতলতা, স্নিগ্ধতা
অবলীলায়......।" পুরো কবিতা জুড়ে মুগ্ধতা। প্রথম প্যারায় বারবার আটকে যাচ্ছিল চোখ। দারুণ লিখেছেন :)
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।