এই দিনটি কবে, দেখবো আমি হবে? নারীরা করবে পর্দা, লোকিয়ে থাকবে বাড়ি! ছেলেরা পড়বে নামাজ, মুখে থাকবে দাড়ি!!
এই দিনটি কবে- দেখবো আমি হবে? নারীরা গুরবে না আর ছিন্ন হয়ে, অর্ধাঙ্গির দাবি লয়ে, নারীরা মরবে না আর ছন্নছাড়া, মুক্তপথে সর্বহারা হয়ে! নারীরা হবে না আর দর্ষিতা, কোনো লম্পট ভাইয়ের দাবিদ্বারে, নারীরা প্রতারিত হবে না আর প্রেমের নামে, বারে বারে!
এই দিনটি কবে দেখবো আমি হবে? যুবকের দলটি ওরে মসজিদ-ভরে কাতার ধরে নামাজ পড়ে, যুবকের দলটি ওরে গুরে গুরে, রবেনা দারায়ে স্কুলদ্বারে! যুবকের দলটি ওরে সকাল বিকাল, পেটের দায়ে কাজে যাবে, যুবকের দলটি ওরে সব মিলে দেশাত্ববোধ কাজে পাবে!
এই দিনটি কবে দেখবো আমি হবে? নারীরা তার স্বামীর সোহাগে বিলিয়ে দেবে আপন জীবন, পুরুষরা তার পরকীয় ছেড়ে স্ত্রীরপ্রেমে বাজিতে তার রাখবে মরণ! নারীরা সব পিছন-ভুলে সংসার জীবনে দেবে মন, পুরুষরা তার সকলতা ছেড়ে সংসারেতে করবে পণ!!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।