আমার অনেক আদরের বোন তনু লাশ হয়ে পড়ে আছে কুমিল্লা সেনানিবাসে। আমি ওর কাপুরুষ ভাই, কোন প্রতিবাদ করতে পারিনি। আমি ওর ভীরু অযোগ্য ভাই, এখনো শাস্তি দিতে পারিনি ঐ পিশাচ দের। আমার বোনটি কিন্তু আমাকে খুব ভালো বাসত। গত বছর পাঠানো চিঠিটি ও এখনো রেখেছে খুব যত্ন করে। আমি ওর খুব প্রিয় বইটির ভেতরেই পেলাম চিঠিটা। আমার চিঠিটার একটা উত্তর ও লিখে রেখেছিল। কি যে সুন্দর করে গুছিয়ে ও লিখেছে চিঠিটা। ভাইয়া তুই কবে আসবি? থাক আমার জন্য DSlR আনতে হবে না, তুই একাই চলে আয়। তোকে খুব মিস করছি। শোন এবার এলে কিন্তু তোকে বিয়ে করিয়ে দেব। খবর্দার অমত করবিনা। তোর বৌ আমি সারা দিন গল্প করব। শোন তোর জন্য বৌ আমি ঠিক করে ফেলেছি। এই বিয়ের পর কিন্তু তুই আর বাহিরে থাকতে পারবি না। সোজা বাংলাদেশে চলে আসবি। মনে থাকবে? চিঠিটা আমার বোন পোস্ট করেনি। কিন্তু আমি ঠিকি পেলাম। আমার চোখে জল এলোনা। আমি আবেগ শুন্য। যে তার প্রিয় বোনকে বিসর্জন দেয় সে কাদে কিরে!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল
ধন্যবাদ বন্ধু,
তনুকে নিয়ে গল্প কবিতা বিভাগে আর কেউ লিখেনি।
আপনিই লিখেছেন।
একটি আত্মজীবনীমূলক সত্য এবং বাস্তবতারই কবিতা।
খুব ভাল লেগেছে।
ভোট দিয়ে গেলাম।
আমার লেখা -"জীবন চলার পথে"
গল্পটি পড়ার অনুরোধ রইল।
গোবিন্দ বীন
থাক আমার জন্য DSlR আনতে হবে না,
তুই একাই চলে আয়। তোকে খুব মিস করছি।
শোন এবার এলে কিন্তু তোকে বিয়ে করিয়ে দেব।
খবর্দার অমত করবিনা। ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।