তুমি আঁখিতে বিচরণ করিয়াছ নিজের আঁখি ঢালিয়া, তপ্ত সুখে হাসিয়া বেড়াইতে যেন হৃদয় মোর ভাঙ্গিয়া। তেজোদৃপ্ত দু'টি নয়ন তোমার দেখিবার নাহি পারি, উষ্মতাহীন ঐ দুই নয়নে সেদিন ঝলসাইতে মোরে ভারি। যে বিশ্বাস জুড়িয়া ছিল নয়নে এক সমান পাহাড়ে, সে বিশ্বাস যেন বিবর্ণ হইয়াছে এক সমুদ্র আঁধারে। দোষী ছিল কে তুমি নাকি আমি বুঝিতে পারি নাই, যে বাঁধন ছিঁড়িয়াছে সে বাঁধন জুড়িবার নাহি চাই। নিজ স্বার্থে খুঁজিয়াছ আপন ঘর একা আমি দাঁড়াইয়া, অজানা সন্ধি যে বিচ্ছিন্ন হঠাৎ কূল পাইনা খুঁজিয়া। যাবে যদি যাও ধরিয়া রাখিবো না কিছু কলতান আছে! সময়ের সুর অসময়ে বাজিয়াছে তাই বলে কি মিছে? যে প্রেমালাপ তুমি ধার লইয়াছ নয়নে-নয়ন রাখি, সে ঋণ আজ শোধ করিয়া যাও রাখিয়ো না যেন বাকী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
কাজী জাহাঙ্গীর
জয় দা এবার তেমন আবেদন সৃষ্টি করা গেল না কেমন যেন খাপছাড়া। তবে প্রত্যাশা ছাড়তে পারবো না , আরো ভালোর প্রত্যাশায় রইলাম। অনেক শুভকামনা । ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।