আমি সেই নীলাকাশে নিজেকে হারাতে চাই না যেখানে লোভ দেখিয়ে ঘুরেফিরে লক্ষ্য নক্ষত্রাদি! যেখানে নজরবন্দী সব পুণ্য পাপী’র লালসাকামনা সেই অজানায় নিজেই নিজেকে হারাতে পারিনা।
আমি সবার ন্যায় প্রকৃতির সমারোহ উপভোগ করিনা যেখানে নজর পড়ে যায় কিছু প্রাণি নামক পিশাচের! সে হোক পাপী, গুণবান অথবা মহানের মহান, তবুও— আমি সেই নজরে পড়ে যাওয়া প্রকৃতি সইতে পারিনা।
আমি নদীর জলধারাকেও গুণবান বলতে মানি না সেখানেও মেঘের সাথে তার আলিঙ্গন কাহিনী রয়েছে! সেই কাহিনীচিত্র হয়ত আমি চোখে দেখি না, তবে— সে কাহিনী পাপ হোক কিংবা পুণ্য, দেখতে পারিনা।
আমি পৃথিবীর মানুষেরে আজ বিশ্বাস করতে জানি না পাপী’র ভান্ডারে পুণ্যও আছে, তবু মর্যাদা দিতে চাই না! আমি নিজেও নিজেকে মানুষ বলে ঘৃণা করে ফেলেছি— কিছু মানুষের কীর্তিতে, পৃথিবীতে অমানুষ মিটবে না।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
খন্দকার আনিসুর রহমান জ্যোতি
আমি সবার ন্যায় প্রকৃতির সমারোহ উপভোগ করিনা
যেখানে নজর পড়ে যায় কিছু প্রাণি নামক পিশাচের!
সে হোক পাপী, গুণবান অথবা মহানের মহান, তবুও—
আমি সেই নজরে পড়ে যাওয়া প্রকৃতি সইতে পারিনা......খুব সুন্দর.....
জাফর পাঠাণ
পাপকেও মানেনা, আবার পুণ্যকেও মানেননা, তাহলে লেখক হিসাবে আপনার কামনাটা তুলে দেয়া দরকার ছিলো, তাহলে পাঠকরা একটি নির্দিষ্ট বার্তা পেতো। তবে আপনার চিন্তাধারার মিল খুজে পাওয়া যায় বর্তমান চরাচরে। সেই পিশাচ ও অমানুষদের বিরুদ্ধে এই লেখাটি একটি প্রচন্ড ক্ষোভ বার্তা । অমানুষরা এই ক্ষোভের ম্যাসেজটি আত্মস্থ করে ভালো পথে ফিরে আসুক । চমৎকার অভিব্যক্তির প্রকাশ । ভালো লাগা রেখে গেলাম + ভোট- ৪ । শুভাশীর্বাদ।
কিছু না মানার ভিড়ে মানার অনেক কিছুই আছে। আমি শুধু আংশিক ইঙ্গিত প্রবাহ করলাম মাত্র। সব কিছু মানি না এমন কোন ইঙ্গিত দেয়া হয় নি। আর আমার কামনা বলতে : সবাই কবিতাটি পাঠ করার পর যে কামনার উদ্দেশ্য বুঝে নিবেন, তাই আমার কামনা। (এই যেমন আপনার মন্তব্যের শেষের বললেন।) আলোচনায় অনেক ভালোলাগা রইল দাদা। ধন্যবাদ ও কৃতজ্ঞতা।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।