বড় প্রতীক্ষায় ছিলাম-- তুমি এলে, উওলা আমি শান্ত হলাম । দেখি তুমি হাতপা নাড়ছো, সেকি নরম, তুলতুলে -- ছুঁয়ে দিতেই যেন গলে পড়বে। আলতো হাতে ছুঁয়ে দেই তোমায়, যদি আবার ব্যথায় কুকড়ে ওঠো সেকি দুর্ভাবনা ! কতদিন দু’চোখের পাতা এক করিনি, দিনরাত চোখে চোখে রেখেছি, পাছে কেউ আবার তোমায় নিয়ে পালিয়ে যায়, অথবা… না! নাই বলি সে কথা । একটু একটু করে বড় হলে তুমি, মনকে বাঁধলাম । হাজার ভয়ের মাঝেও ছাড়তে হলো তোমায়, যেন তুমি তোমার হতে পারো,দশের হতে পারো, আত্মনির্ভরশীল হতে পারো, আমারতো আছোই ।
অবশেষে লোকে জানলো, দেশ জানলো, পৃথিবী জানলো তোমাকে , শুধু বলা গেল না আর তুমি আমারও, সে কি তীব্র বেদনা ! তুমি আজীবন তোমারই রইলে । কি করে বেহেশতের শর্তে এমন ভয়ঙ্কর দানবে পরিণত হলে তুমি ? নির্বিচারে ধরে ধরে একের পর এক মানুষ কাঁটলে ? একটিবারও গর্ভধারিণী আর দেশের কথা ভাবলে না! এ কেমন ধর্ম তোমার যা মানবিকতাকেও ভুলিয়ে দেয় ? মাতৃত্বকে প্রশ্নবিদ্ধ করে হারিয়ে যায় ?
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।