আজ আকাশটাকে কেনো জানি........ খুব নীল মনে হচ্ছে। অভিমান.....নাকি, অন্য কিছু............... আকাশের এক কোনে একটু মেঘ জমেছে, অভিমানী মেঘ................... আজ বৃষ্টি হতে চায়। সাদা মেঘের ভেলায়........ লুকোচুরি খেলে যায়....... রং ধনুর সাত রং।। তোমার প্রতিক্ষায় বসে থাকি আমি............ তুমি আসবেনা........................?? প্রকৃতির এ আয়োজনে হারিয়ে যাবো দু'জন....... তুমি মেঘ হবে......................!! ঐ দুর দিয়ে ভেসে যাবে.......... আমি শুধু দু'চোখ দিয়ে দেখবো, হাত বাড়ানোর সাহসটুকু করবোনা। মেঘ যখন বৃষ্টি হবে............... ছুঁয়ে দেখতে মন চাইবে, পথ ভোলা কোনো পথের শেষ প্রান্তে দাড়িয়ে.. ভিজবে..................আমার সাথে............!! কথা দিলাম...ছুঁয়ে দেখতে চাইবোনা তোমাকে।। কোন এক ভালোবাসার বিকেলে........... এক হাত শিশিরের পবিত্রতা নিয়ে আসবো, তোমাকে ছুঁয়ে দিতে..............!! তখন তুমি কি করবে...........? পারবে কি ফিরিয়ে দিতে..................!! কোন এক বিকেলে, বৃষ্টিতে ভিজতে চাইলে এ মন.............. কি করবো তখন...............! হয়তো, অভিমানী ইচ্ছেগুলোকে বোঝাবো.....না পাওয়ার ভাবনাতে। মিথ্যে সান্তনায় পথ চেয়ে থাকবে........... হয়তো বা কেউ...................... যাকে কখনোই দেখা যায় না, তাকে শুধু অনুভব করা যায়। তার জন্য শুধু অপেক্ষায় থাকা যায়............সে আমার ১০ হাজার কোটি দুরে......... নিউরনের অগোছালো ভাবনার, সব টুকু স্পর্শের বাহিরে।।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
গোবিন্দ বীন
কোন এক ভালোবাসার বিকেলে...........
এক হাত শিশিরের পবিত্রতা নিয়ে আসবো,
তোমাকে ছুঁয়ে দিতে..............!!
তখন তুমি কি করবে...........?
পারবে কি ফিরিয়ে দিতে..................!!
কোন এক বিকেলে,
বৃষ্টিতে ভিজতে চাইলে এ মন..............
কি করবো তখন...............!
ভাল লাগল,ভোট রেখে গেলাম।পাতায়
আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।