আজকে আমার বড় পায় হাসি, যখন তারা বলছে ভালবাসি। আপন করে গড়ির দুখী জনে, তখন একটি ঘটনা পরে মনে। সে বেদনা মোর বুকে চাপা রয় বোবা কান্নার মত সব সময়। আজ সে কথা বলতে গেলে, দু'টি চোখ ভরে উঠে জলে। জরীন জড়া ৰুধাতোর মানুষ আজ , রোগা ক্লিষ্ট দেহ লয়ে করছে কাজ। তাইতো তাদের সোনামণি সব বাচাধন, রাস্তায় ছিন্ন কাগজ কুড়িয়ে করে উপার্জন। দেখেছি সে দিন বস্তির দু'টি বাচ্চা ছেলে, এসেছিল হেথা কাগজ কুড়াতে খেলে খেলে । আমাদের ঐ অফিসের গেইট সংলগ্নে, সে ছবিটি এখনো আমার পড়ছে মনে। সেথায় একটা ছোট কাগজের পুটুলি দেখে, ওটা নিতে গেলো তারা খেলা ফেলে রেখে। হাতে নিতেই এটা বিকট শব্দে গেল ফাটি, আহা অমনি দেখি ছেলে দু'টি পড়ে গেছে মাটি। তার পর ছট ফট করে তারা হলো শেষ, শুনেছি তারা ছোট থেকে দুঃখ করেছিল অশেষ। শুনি তাই হেথা পুত্র হারা জননী কাঁদে আজ, পথে পথে ফিরে না চায় অন্ন ,না চায় কাজ। পাগলের মত সদা কথা বলে এক , মোর সোনা চাঁদ তোরা দেখ চেয়ে দেখ। তোদের লাগি দু'মুঠো অন্ন এনেছি আজ, সাহেবের ঘরে গিয়ে করে কিছু কাজ। তোরা তাই খাবে উঠ, ঘুম থেকে জেগে উঠ। তারপর বলে সে তুই কে পাষাণ, বোমা পুতে মারিলি মোর সন্তান। মোর আজ নাই নাই সুখ, ব্যথা ভরা শুধু এই বুক। তবু যদি কেহ দেখে মোরে আজ হাসে , আমি নাগিনীর মত দেব সর্বনাশে। নিশ্বাসে ছড়াব বিষ,মোর যত ছিল অনুরাগ, ভয় নাই ওরে ভয় নাই ,জাগ তোরা জাগ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
এ কে এম মাজহারুল আবেদিন
অনেক সুন্দর... অনেকটা ভাষা হারিয়ে ফেলেছি.... খুব সুন্দর করে সামাজিক একটি অবক্ষয় তুলে ধরেছেন ডক্টর.... খুব খুশি হলাম..... আরো অনেক লেখা দেখতে চাইছি...
সূর্যসেন রায়
আপনার মত প্রবীন একজন লেখক থাকতে আমাদের ঘুয়িয়ে কেউতে রাখতে পারবে না ।আপনাকে নমস্কার ।সেই সাথে আগামী সংখ্যায় সবাই একসাথে জেগে উঠব,এই প্রত্যাশা ।অসাধারণে
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।