স্বাধীনতা

ত্যাগ (মার্চ ২০১৬)

তানজিলা ইয়াসমিন
  • ১০
স্বাধীনতা এ যেন সকাল বেলার
মিষ্টি সোনা রোদের ছোঁয়া,
স্বাধীনতা এ যেন দুপুর বেলার
অলস সময় মাখা সুখের মায়া।

স্বাধীনতা এ যেন সদ্য ফোঁটা
কোনও লাল গোলাপের ঘ্রাণ,
স্বাধীনতা এ যেন লক্ষ ভাইয়ের
অকাতরে বিলিয়ে দেয়া তাজা প্রাণ।

স্বাধীনতা এ যেন প্রেয়সির মিষ্টি
ঠোঁটের পরম সুখের এক চিলতে হাসি,
স্বাধীনতা এ যেন গগণ বিধারি চিৎকারে
বলা সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি।

স্বাধীনতা এ যেন লাখো মায়ের নিত্য
কান্নার ভিড়ে হারিয়ে যাওয়া নীরব যন্ত্রণা,
স্বাধীনতা এ যেন মুক্ত ভোরের অপেক্ষায়
নব প্রজন্মের নতুন করে বাঁচার বাহানা।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মিলন বনিক সুন্দর কবিতা...চমৎকার অভিব্যাক্তি....
এই মেঘ এই রোদ্দুর ভাল লাগল আমার পাতায় আমন্ত্রণ
হাসনা হেনা স্বাধীনতা এ যেন লাখো মায়ের নিত্য কান্নার ভিড়ে হারিয়ে যাওয়া নীরব যন্ত্রণা, স্বাধীনতা এ যেন মুক্ত ভোরের অপেক্ষায় নব প্রজন্মের নতুন করে বাঁচার বাহানা। ভাজ হয়েছে। আরও ভাল চাই।
এ আমার আশীর্বাদ ...।চেষ্টা করবো আরও ভালো লেখার ...ধন্যবাদ শ্রদ্ধেয় কবি ...।
আল মামুন দারুণ লাগল কবি । শুভ কামনা রইলো আপনার জন্য । ভালো থাকবেন সব সময় ।
Fahmida Bari Bipu আরো ভালো লেখার প্রত্যাশা ব্যক্ত করছি। শুভেচ্ছা।
ধন্যবাদ বন্ধু কবি ...
আতিক সিদ্দিকী ভালো হযেছে,খুব ভালো লাগলো.ভালো থাকবেন, আমত্রণ রইলো আমার পাতায়
হুমায়ূন কবির চমৎকার! ভালোলাগা সহ শুভেচ্ছা...
ফয়েজ উল্লাহ রবি দারুণ! ভোট রইল।
ইমরানুল হক বেলাল স্বাধীনতা এ যেন লক্ষ ভাইয়ের অকাতরে বিলিয়ে দেওয়া তাজা প্রাণ! ••• স্বাধীনতা এ যেন লাখো মায়ের নিত্য কান্নার ভিড়ে হারিয়ে যাওয়া নীরব যন্ত্রণা, কবিতার লাইন গুলো সুন্দর ভাবে ফুটে উঠেছে। আপনার দেশপ্রেম সমাজ সচেতনতার উন্মেষ আমাকে মুগ্ধ করেছে। পড়ে ভালো লাগলো। ভোট রেখে গেলাম। আমার গল্প কবিতা পড়ার জন্য আমন্ত্রণ রইল।
গোবিন্দ বীন স্বাধীনতা এ যেন প্রেয়সির মিষ্টি ঠোঁটের পরম সুখের এক চিলতে হাসি, স্বাধীনতা এ যেন গগণ বিধারি চিৎকারে বলা সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি। ভাল লাগল,আমার কবিতা ও গল্প পড়ার আমন্ত্রন রইল।ভোট রেখে গেলাম।
ধন্যবাদ কবি বন্ধু ...।

২৫ নভেম্বর - ২০১৫ গল্প/কবিতা: ১৫ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

বিজ্ঞপ্তি

“মে ২০২৪” সংখ্যার জন্য গল্প/কবিতা প্রদানের সময় শেষ। আপনাদের পাঠানো গল্প/কবিতা গুলো রিভিউ হচ্ছে। ১ মে, ২০২৪ থেকে গল্প/কবিতা গুলো ভোটের জন্য উন্মুক্ত করা হবে এবং আগামি সংখ্যার বিষয় জানিয়ে দেয়া হবে।

প্রতিযোগিতার নিয়মাবলী