বৃদ্ধাশ্রম

বাবা (জুন ২০২৩)

ফয়েজ উল্লাহ রবি
  • 0
  • ২৭৪
এক সন্তান তার পিতাকে বৃদ্ধাশ্রমে রেখে ফিরে আসতেছে, এর মধ্যে তার স্ত্রী ফোন করে বলেন “বাবাকে সব বুঝিয়ে দিয়েছ তো ? ঈদে ছুটিতে যখন আমরা যাব শুধু তখনই বাড়ীতে নিয়ে আসবো তার আগে যেন উনি না আসে”। সেই লোকটি বলল “না এই সব তো বলা হয়নি”। তখন স্ত্রী বলল“ যাও আবার গিয়ে বাবাকে বুঝিয়ে বলে আস এই কথা গুলো”
কি আর করবে সন্তান বাধ্য হয়ে ফের বৃদ্ধশ্রমে গিয়ে হাজির, দেখতেছে বৃদ্ধাশ্রমের বৃদ্ধ মালিকের সাথে তার পিতার খুব হাসি খুশিতে কথা বার্তা বলে খুশ মেজাজে ভিতরে চলে গেল, ছেলেটির মনে কৌতহল সৃষ্টি হলো, আর মনে মনে খুব খুশি হলো, যাক বাবা তার পরিচিত কোন বন্ধু পেয়ে গেলো এখানে ভালোই থাকবে । বৃদ্ধাশ্রমের সেই বৃদ্ধ মালিকের কাছে গিয়ে ছেলেটি জিজ্ঞাসা করে “আচ্ছা আঙ্কেল এখন যে ভিতরে চলে গেছে উনি আমার বাবা, আপনি কি উনাকে আগে থেকেই চিনতে, আর উনি কি আপনার খুব ভালো বন্ধু”। বৃদ্ধশ্রমের বৃদ্ধ মালিক বললেন “না আমি উনার বন্ধু নই, উনার সাথে আমার চল্লিশ বছর পর দেখা, চল্লিশ বছর আগে উনার সাথে এক অনাথ আশ্রমের সামনে দেখা হয় এবং পরিচয়। উনার কোন ছেলে-মেয়ে ছিলো না, এক অনাথকে দত্তক নিতে আসে সেই অনাথ আশ্রমে, আমার যতোটুকু মনে পরে তুমি সেই অনাথ যাকে উনি দত্তক নেন”।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন

লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা ব্যাখ্যায় লেখকের বক্তব্য

এক অভাগা বাবার গল্প

২১ নভেম্বর - ২০১৫ গল্প/কবিতা: ৩১ টি

বিজ্ঞপ্তি

এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।

প্রতি মাসেই পুরস্কার

বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।

লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন

  • প্রথম পুরস্কার ১৫০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার প্রাইজ বন্ড এবং সনদপত্র।
  • তৃতীয় পুরস্কার সনদপত্র।

আগামী সংখ্যার বিষয়

গল্পের বিষয় "নগ্নতা”
কবিতার বিষয় "নগ্নতা”
লেখা জমা দেওয়ার শেষ তারিখ ২৫ মে,২০২৪