এই জীবনে পেয়েছি যা হারিয়েছি তারো বেশি স্বপ্ন দেখতে গিয়ে কতবার গিয়েছি যে ফাঁসি । বাবা-মাকে হারিয়েছি আমি সেই ছোট বেলাতে বুক ভরা ব্যথা আমার হেরেছি জীবন খেলাতে । কবি হতে চেয়েছি আমি হতে দেয়নি ওরা কবিকে দিয়ে লেখায় ওরা বুকে ধরে ছোরা । কবিদের কলমে উঠেনা ফুটে অন্যায় প্রতিবাদ , সমাজে তাই ওঠেনা আলো কাটেনা আঁধার রাত । জেনেশুনে তাই যাইনি ওদিকে ওটা যে এক ফাঁদ , কবি হবার স্বপ্ন তাই দিতে হল বাদ । এবার আমি হতে চাইলাম মানুষ গড়ার কারিগর পরে জানলাম এথায়ও ওদের দিতে হবে বখরা-কর । নইলে নাকি পিস্তল ঠেকিয়ে উড়িয়ে দেবে খুলি , ওরা কেড়ে নেয় শিক্ষকের মুখের বুলি । শিক্ষকের কন্ঠে ওঠেনা ফুটে অন্যায় প্রতিবাদ , সমাজে তাই ওঠেনা আলো কাটেনা আঁধার রাত । শুনে আর পা বাড়াইনি এসেছি ফিরে পিছু , শিক্ষক না হয়ে এবার হব অন্য কিছু । ভাবিলাম হব বিচারক আমি , এবারও শুনি জর্জের ছেলেকে করে জিম্মি ওরা পাল্টে দেয় বিচারের রায় । অন্যায় করে কত পশু পার পেয়ে যায় । জর্জের বিচারে ওঠেনা ফুটে অন্যায় প্রতিবাদ সমাজে তাই ওঠেনা আলো কাটেনা আঁধার রাত ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
পন্ডিত মাহী
অন্ত্যমিলের উপর জোর দিতে গিয়ে ভেতরের কারুকাজে ভালো করে লক্ষ্য দেওয়া হয়নি মনে হচ্ছে ।
মোঃ নুরেআলম সিদ্দিকী
কবিতার লেখা গুলো বেশ দারুণ হয়েছে, কিন্তু যাদেরকে নিয়ে এত কথা লিখলেন, তাদেরকে তো একটুও উল্লেখ করলেন না; এটা কি হয়? প্রশ্ন তো একটাই আসে- ওরা কারা....?? আর ফাঁসি শব্দটা মনে হয় ফেঁসে হবে, কারণ ফাঁসি মানে আত্মহত্যা করা, আর ফেঁসে মানে কারও উপরে দোষ চেপে দেওয়া.... ভালো থাকুন
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।