এখানে প্রকৃতি ঘুমিয়ে পড়ে খুব নিরবতায় এখানে কৃষ্ণচূড়া,শিমুল বকুল ফুটে থাকে সরল হিমতায় , কোন এক সন্ধ্যাই এখানে যদি সবাই চলে আসে সবাই কবি হয়ে যায় এখানে সব রসে ভরে থাকে । জীবনের অনেক ঠিকানা এখানে লুকিয়ে থাকে কবিতার সব কথা কবিরা এখানে এসে বলে । চলে যায় সময়,প্রহর,দিন মাস বছর , আরো বহু বহু বছর চলে যায় এখানে প্রকৃতি ঘুমিয়ে পড়ে খুব নিরবতায় ।
পৃথিবীর সীমানা থেকে একটু দূরে সবাই আসতে না পারে , এখানে সবাই সুন্দর নারী হয়ে আসে ফুলের মালা বদল এখানে এসে তারা করে , এখানে প্রভুর থেকে অবিরত শান্তি ঝরে পড়ে চাঁদের জোৎস্না থেকে,জোনাকি তাঁরার ঝরনা হয়ে । পৃথিবীর সব জরুরি কাজ এখানে ফুরায় নারীর স্পর্শে প্রকৃতি ঘুমিয়ে রয় । নারীর কন্ঠে এখানে প্রকৃতির স্রেষ্ঠ অলঙ্কার শোভা পায় । পৃথিবীর সীমানা থেকে একটু দূরে সবাই আসতে না পারে ।
এখানে সবাই জীবন্ত,অমৃত থাকে চিরোদিন নারীর আলোতে চাঁদ দেখা যায় প্রতিদিন । এখানে বসন্ত থাকে সারা বছর নারীর দুগন্ধে সব ফুল অকেজো গন্ধ সরলতায় , এখানে প্রকৃতি ঘুমিয়ে পড়ে খুব নিরবতায় ,
এখানে তারার বৃষ্টি হয় জোনাকির জলে স্নান করে নারীরা অমৃত সুখ পায় । নারীর স্পর্শে ঝরনার পানি সুমধুর নারীর সুধাতে জীবন্ত তৃপ্তি মধুর ।
এখানে প্রেমের জয় অবিরত নারীর স্পর্শে এই পৃথিবী স্বর্গ । এ এক আজন্ম নতুন পৃথিবী বহুকাল ধরে এ পৃথিবীর একটি গ্রহ শূধু সে নারী , তার আলোতে পৃথিবী জেগে থাকে অনন্তকাল , জেগে থাকে পৃথিবীর মাজে সে গ্রহ বহুকাল ধরে কৈশরে,যৌবনে,বার্ধক্যের শীতল উত্তাপে । তবুও আজন্ম কাল ধরে নারী জেগে থাকে প্রেমের পৃথিবীর উজ্জল গ্রহ হয়ে ।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
ইমরানুল হক বেলাল
কবিতার মূল কথা গুলি অসাধারণ ফিনিশিং হয়েছে।
ভাষা গুলি ও অনেক আকর্ষণীয়।
কথায় ছন্দ ও দারুণ মিল আছে।
আপনার কবিতা লেখায় অসাধারণ একটা ভূমিকা দেখতে পেলাম।
ধন্যবাদ কবি,
একটি সুন্দর কবিতা উপহার দেওয়ার জন্য।
আমার অনুকূল থেকে আপনাকে জানাই সম্ভাষণ।
ভালো লাগার ভোট ও শুভেচ্ছা রইল।
গোবিন্দ বীন
এখানে তারার বৃষ্টি হয়
জোনাকির জলে স্নান করে নারীরা অমৃত সুখ পায় ।
নারীর স্পর্শে ঝরনার পানি সুমধুর
নারীর সুধাতে জীবন্ত তৃপ্তি মধুর ।ভাল লাগল,ভোট রেখে গেলাম।আমার কবিতা পড়ার আমন্ত্রন রইল।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।