আমি আর কোনো কবিতা লিখবোনা, এখন আর কবিতার খাতা-কলম ছুঁতে ইচ্ছে করেনা। আজকাল কেন যেন কবিতা ও পড়তে মন চায়না, কারণ, আমার কবিতা গুলো ঝড়ে পড়েছে শুকনো পাতার মতন। আজ আমার কবিতারা পথ হারিয়েছে শ্বশানের পথে-বিশালতার বুকে। সেই কবিতাকে ভালোবেসে বুকে আগলে রাখতে পারিনি; অবজ্ঞ অবহেলা অনাদরে নুয়ে পড়েছে আমার কবিতা গুলো। এখনো বুঝতে শিখিনি কবিতার ভাষা, শুধুই কবিতাকে ভালোবেসেছি নতুন দিনের আলোয়। এই অর্ধমৃত অসভ্য পৃথিবীর রঙ্গমঞ্চে আমার কবিতা গুলো পড়ে আছে পথের ধুলোয় অর্থহীন! কী লিখবো আমি? ঐ তৃষ্ণার্ত নয়নে প্রতিদিন-প্রতিমুহুর্তে শুধু একটিই কবিতা খুঁজে। যেন ধূসর অন্ধকার পৃথিবীতে কবিতার শব্দরা ঝিমিয়ে পড়েছে চিরতরে। আমার কবিতা গুলো আবার কখন জেগে ওঠবে? যদি বন্ধ হয় মৃত্যু উপত্যকা, যদি বন্ধ হয় জল্লাদের উল্লাসমঞ্চ, যদি বন্ধ হয় রক্তস্নান, যদি বন্ধ হয় বিস্তীর্ণ শ্মশান, সেদিন জনতার মঞ্চে দাঁড়িয়ে উচ্চস্বরে বলবো - আমি 'স্বাধীন' 'স্বাধীনতা'শব্দটি আমার প্রাণের স্পন্দন!
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
মামুনুর রশীদ ভূঁইয়া
অবজ্ঞ অবহেলা অনাদরে নুয়ে পড়েছে
আমার কবিতা গুলো... না কবিবন্ধু। অমন দরদী কবিতাখানি পাঠক হৃদয়ে নাড়া দেয়, পাঠক কখনো অবহেলা করে না। বরাবরের মতোই আপনার কবিতা আপনি খুব দরদ দিয়ে লিখে থাকেন। আশা করি এ কবিতাটি এ পর্বে নিশ্চিতভাবে প্রথম সারিতে থাকবে। পছন্দ, সর্বোচ্চ সম্মাননা আমার প্রিয় কবির জন্য। সময় পেলে ঘুরে আসুন আমার গল্প (অন্ধ প্রদেশ) ও কবিতার (কাজল জোছনা রাতে) পাতায়। মন্তব্য জানালে অনুপ্রাণিত হবো।
আপনার দরদভরা মন্তব্য পাঠে হৃদয় ভরে উঠল।
মনের গহীনে আশার সঞ্চার এবং আবার নতুন করে অনুপ্রেরণা জেগে ওঠলো।
আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা রইল শ্রদ্ধেয় প্রিয় কবি।
নিশ্চয়ই সময় করে আপনার গল্প কবিতা পড়বো।
ইনশাআল্লাহ!
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।