অপূর্ব জ্যোৎস্না এক গভীর রাতে, হঠাৎ প্রচন্ড জ্বর উঠেছে আমার গায়ে; রাত-বিরেতে মৃদু-মৃদু হাওয়ায় নিজন পথে হেঁটে চলেছি একা একা - হঠাৎ দেখি আমার সামনে দাঁড়িয়ে আছে ভূত বাবাজী বেটা! নিচে তার দুটি পা, আসমান ছুঁয়েছে মাথা ! জ্যোৎস্না মাখা এই গভীর রাতে এসে - পড়লাম এবার ভূত -বিপদের মুখে ! এমনিতেই গায়ে একশো ডিগ্রি জ্বর, তার ওপর ভূতের ভয়! দুইয়ে মিলে মৃত্যু-ভয়ে থর-থর কাঁপছে আমার হৃদয় ! যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ্ব, আমি তখন প্রাণের ভয়ে চিৎকার চেঁচামেচি শুরু করে দিলাম- কে কোথায় আছ বাচাও!...! এই নিজনে কেউ শোনেনি আমার আর্তনাদ, বুঝলাম সব ফাও ! ভয়ে মরছি হায় ! হায় ! কী করি উপায় ! হঠাৎ মনের ভেতর বুদ্ধি এলো, পকেট থেকে গ্যাস লাইট বের করে জ্বালালাম আলো। কী আশ্চর্য ! আগুনের ভয়ে ভূত বাবাজী পালালো ! বাস্তবে কী ভূত দেখেছো ভাই, লোকের মুখে শুনে শুনেই বলা ; তবে কেন ভূতের ভয়ে শুকায় তোমার গলা। মনের ভেতর রাখ যদি ভয়ের বাসা, অতি সহজেই মেনে নিতে হবে জীবনের পরাজয়, ব্যর্থ-নিরাশা। মানুষ ভয় পায় ভূতকে, ভূত ভয় পায় মানুষকে, মৃত্যু নদীতে দুজনেরই বসবাস।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
সালমা আক্তার
যতক্ষণ শ্বাস, ততক্ষণ আশ্ব,
আমি তখন প্রাণের ভয়ে চিৎকার চেঁচামেচি শুরু করে দিলাম - কে কোথায় আছ বাঁচাও, বাঁচাও!...!
মানুষ যখন বিপদে পড়ে ঠিক তেমনই প্রাণের ভয়ে চিৎকার চেঁচামেচি করে।
দারুণ চিন্তাশীল ভাবনার প্রকাশ!
ভোট রইল,
আপনার শুভকামনা করি ভাই।
শায়লা আক্তার
মনের ভেতর রাখ যদি ভয়ের বাসা খুব সহজেই
মেনে নিতে হবে পরাজয় ব্যর্থ নিরাশা।
মানুষ ভয় পায় ভূতকে,
ভূত ভয় পায় মানুষকে মৃত্যু নদীতে দুজনেরই
বসবাস।
কবিতার লাইন গুলো দারুন ভাবে ফুটে উঠেছে,
মনে হলো এখানেই পূর্ণতা।
হৃদয় ছুঁয়ে গেল পড়ে,
পাঁচে (৫) ভোট এবং মুগ্ধতা রেখে গেলাম।
অনেক অনেক কৃতজ্ঞতা রইল,
শায়লা আপু আপনার অনুপ্রেরণামূলক মন্তব্য জেনে ভালো লাগলো।
মূল্যবান সময় নষ্ট করে পড়ার জন্য আপনার প্রতি ও রইল নিরন্তর ভালোবাসা ও গভীর শ্রদ্ধা।
তিনটি শব্দের কথা,ভাল লাগার কিছু নেই,আসলে ইমরানুল ভাই এই সাইটি আমার খুব প্রিয় সবার সঙ্গে অনেক কথা বলতে মন চায়,কিন্তু সময়ে কুলাতে পারিনা। ধন্যবাদ।ভাল থাকবেন।
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।